আর্কাইভ থেকে আইন-বিচার

জঙ্গি হামলার তথ্য নেই, তবে আত্মতুষ্টিতে ভুগছি না : র‌্যাব

দুর্গাপূজাকে ঘিরে জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই। তবে আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। আমরা নিয়মিত আমাদের গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছি। এছাড়াও র্যা বের টহল আমরা অব্যাহত রেখেছি। বললেন র্যা পিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল-মঈন। আজ সোমবার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীর বনানী পূজা মণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

খন্দকার আল-মঈন বলেন, এ বিষয়ে আমাদের গোয়েন্দা তৎপরতা এখনো চলমান রয়েছে। সেসব ব্যক্তি, দুষ্কৃতিকারী যারা স্বার্থান্বেষী মহলের মাধ্যমে এ অপচেষ্টা করেছিল তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখন পর্যন্ত আমাদের কাছে সুনির্দিষ্টভাবে কোনো ধরনের নাশকতা বা জঙ্গি হামলার আশঙ্কার কোনো তথ্য নেই। তবে আমরা আত্মতুষ্টিতে ভুগছি না। আমরা নিয়মিত গোয়েন্দা কার্যক্রম ও টহল অব্যাহত রেখেছি।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে যারা গুজব ছড়াতে চেষ্টা করছেন, তাদের নজরদারি করা হচ্ছে। এক শ্রেণির স্বার্থান্বেষী মহল আছে, যারা গুজব সৃষ্টি করে প্যানিক তৈরি করার চেষ্টা করেন। এই গুজব ছড়ানোর মধ্যদিয়ে তারা নাশকতা ও সহিংসতা সৃষ্টির চেষ্টা করে। সামাজিক যোগাযোগমাধ্যমে যারা গুজব সৃষ্টির চেষ্টা করছেন, তাদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য আমরা কাজ করছি।

তিনি বলেন, আমরা বিভিন্ন জায়গায় বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট স্থাপন করেছি। নিয়মিত তল্লাশি করা হচ্ছে। বিভিন্ন পয়েন্টে আমাদের গোয়েন্দা সদস্যরা নিয়োজিত রয়েছেন, তথ্য সংগ্রহ করছেন। বিভিন্ন পূজামণ্ডপে সুইপিং করা হচ্ছে। সারাদেশে যেখানে প্রয়োজন সেখানে সুইপিং করা হচ্ছে। যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবিলা করার জন্য র‍্যাবের স্পেশাল ফোর্স প্রস্তুত রাখা হয়েছে। ডগস্কোয়াড দিয়ে সুইপিং করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও পড়ুন