আর্কাইভ থেকে ক্রিকেট

কোহলিকে নতুন নাম দিলেন আনুশকা

বিশ্বকাপে রানের ফোয়ারা ছুটাচ্ছেন বিরাট কোহলি। পাঁচ ইনিংসে তার রান ১১৮.০০ গড়ে ৩৫৪।  সবশেষ ধর্মশালায় গতকাল রোববার কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটের দুর্দান্ত জয় পেয়েছে ভারত।

আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৯৭ বলে ১০৩ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন।  গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে জয়খরা কাটানোর দিনে সেঞ্চুরি হাতছাড়া করেছেন কোহলি। সুযোগ হারিয়েছেন শচীন টেণ্ডুলকারের নজির ছোঁয়ার।

তবে দুর্দান্ত ইনিংসের কারণে স্ত্রী আনুশকা শর্মার কাছ থেকে নতুন একটি নাম পেয়েছেন কোহলি।  ম্যাচ শেষে আনুশকা তার ইনস্টাগ্রাম স্টোরিতে দুটি ছবি ও একটি ভিডিও ক্লিপ পোস্ট করেন। প্রথম ছবিতে ম্যাচের স্কোরের সঙ্গে কোহলি ও রবীন্দ্র জাদেজার দৌড়ানোর দৃশ্য ছিল। পরেরটিতে আনুশকা লিখেছেন, 'তোমাকে নিয়ে সব সময়ই গর্বিত।'

দ্বিতীয় ছবিটি কোহলির পুল শট খেলার দৃশ্য, যেটি ব্যাঙ্গালুরুর ইন্সটাগ্রামে শেয়ার করা হয়েছিল। আর এই ছবির নিচে ক্যাপশনে লেখা, 'ব্যাঙ্গালুরু, আমাকে ঝড়ের মধ্যে পাঠাও। আমি আলো হয়ে ফিরব।' এ ছবিরই ওপরে কোহলিকে 'স্টর্ম চেজার' নামে সম্বোধন করেছেন আনুশকা। অর্থাৎ, যে ঝড়ের পিছু ছুটতেও কুণ্ঠা করে না! আনুশকা সম্ভবত রান তাড়ায় কোহলির অবিশ্বাস্য দক্ষতা বোঝাতেই বিশেষ এই নামে ভূষিত করেছেন স্বামীকে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন