আর্কাইভ থেকে দুর্ঘটনা

ভৈরবে ট্রেন দুর্ঘটনা : নিহতদের পরিবারকে নগদ অর্থ সহায়তা

কিশোরগঞ্জের ভৈরবে রেল দুর্ঘটনায় নিহত প্রতিজনের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেয়া হবে। কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশনের আউটারে দুই ট্রেনের সংঘর্ষে এখন পর্যন্ত ২৩ জন নিহত হয়েছেন। আহত শতাধিকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) রাতে কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ গণমাধ্যমে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আমরা নিহতদের পরিবারকে দাফন বা সৎকারের জন্য ২৫ হাজার টাকা করে দেব। আহতদের চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিভিন্ন উপজেলা থেকে চিকিৎসক ও নার্স আনা হয়েছে। এছাড়া অ্যাম্বুলেন্স এনে রাখা হয়েছে গুরুতর আহতদের প্রয়োজনে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হবে। আমাদের টিম কাজ করে যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবুল কালাম আজাদ। তিনি বলেন, ঢাকাগামী এগারসিন্দুর ট্রেনটিই ক্ষতিগ্রস্ত হয়েছে। মালবাহী ট্রেনটির তেমন ক্ষতি হয়নি। এখনো উদ্ধার অভিযান চলছে। ক্ষতিগ্রস্ত ট্রেনটি সরানোর পর বোঝা যাবে ভেতরে আরও মরদেহ আছে কি না।

উল্লেখ্য, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মালবাহী ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। একইসময় ভৈরব থেকে ঢাকায় যাচ্ছিল যাত্রীবাহী ট্রেন এগারসিন্ধুর। ভৈরব রেলস্টেশনের আউটার পয়েন্টে ক্রসিংয়ে যাত্রীবাহী ট্রেনের শেষ দুই বগিতে ধাক্কা দেয় মালবাহী ট্রেনটি। এতে যাত্রীবাহী ট্রেনের কয়েকটি বগি উল্টে এ হতাহতের ঘটনা ঘটে।

এ সম্পর্কিত আরও পড়ুন