আর্কাইভ থেকে বাংলাদেশ

মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র প্রদর্শনী’র আয়োজন করবে বিএনপি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ২৩ ও ২৪ মার্চ মুক্তিযুদ্ধের বইমেলা এবং চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে বিএনপি। 

আজ শুক্রবার (১৮ মার্চ) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে  দলটির ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির  আমান উল্লাহ আমান বলেন, রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এ কর্মসূচি পালন করা হবে।  

 আমান উল্লাহ বলেন, বিএনপির স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য গঠিত মুক্তিযুদ্ধের বইমেলা ও চিত্র  প্রদর্শনী বিষয়ক কমিটির পক্ষ থেকে আগামী ২৩ ও ২৪ মার্চ জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযুদ্ধ বইমেলা ও চিত্র প্রদর্শনী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ কর্মসূচি চলবে।

তিনি বলেন, এর বাইরে বিভিন্ন সংগঠনের আয়োজনে মুক্তিযুদ্ধের ওপর বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানও চলবে। এসব কর্মসূচির উদ্বোধন করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা উপস্থিত থাকবেন।

এ ছাড়াও বলেন, কর্মসূচির মধ্যে দ্বিতীয় দিন ‘মুক্তিযুদ্ধের আশা আকাঙ্ক্ষা ও স্বপ্ন এবং বিএনপি’ শীর্ষক কর্মসূচি পালন হবে। এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সেলিমা বেগমসহ অন্যরা উপস্থিত থাকবেন। আর সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আমান উল্লাহ বলেন, এমন একটি সময়ে আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি, যখন বাংলাদেশের মানুষ দিশেহারা। নিত্যপ্রয়োজনী দ্রব্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে। জিনিসপত্রের মূল্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এমন সময় আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করেছি।

খালেদা জিয়া মুক্ত নন দাবি করে আমান বলেন, আজকে চিকিৎসার ন্যূনতম চিকিৎসার সুযোগ পাচ্ছেন না তিনি। অথচ ক্ষমতাসীন দলের মেম্বার-চেয়ারম্যানরাও চিকিৎসার জন্য বিদেশে যাচ্ছেন। অথচ একজন বীর উত্তমের স্ত্রী খালেদা জিয়া চিকিৎসা পাচ্ছেন না। 
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স প্রমুখ।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন