আর্কাইভ থেকে বাংলাদেশ

মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ড পেলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

বাংলাদেশের ক্রীড়ার মান উন্নয়নে অনন্য অবদান ও মালদ্বীপের ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা অব্যাহত রাখার স্বীকৃতি হিসেবে মালদ্বীপ থেকে বিশেষ পুরস্কার পেলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মালদ্বীপ সরকারের পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার  (১৭ মার্চ) মালেতে এক জমকালো আয়োজনে ‘মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ড’ তুলে দেয়া হয় তার হাতে।  স্পেশাল রিকগনিশন অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে এ পুরস্কার দেয়া হয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ। তার হাত থেকে পুরস্কার নেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

পুরস্কার গ্রহণকালে প্রতিমন্ত্রী মালদ্বীপ সরকারের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, ‘বন্ধু রাষ্ট্র মালদ্বীপ সরকার কর্তৃক রাষ্ট্রীয় এ পুরস্কার প্রাপ্তি নিঃসন্দেহে বাংলাদেশের জন্য অত্যন্ত আনন্দের ও গর্বের। এ অর্জন শুধু আমার একার নয়, এটি বাংলাদেশের সকল মানুষের অর্জন।

‘এ অর্জন মাননীয় প্রধানমন্ত্রীর সীমাহীন ত্যাগ ও দেশপ্রেমের ফসল। আমি মালদ্বীপ সরকারকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বাংলাদেশকে এভাবে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সম্মানিত করার জন্য।’

ক্রীড়া প্রতিমন্ত্রী যোগ করেন, ‘১৭ই মার্চ আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। এই শুভ দিনে পুরস্কার পেয়ে আমি নিজেকে অনেক সম্মানিত মনে করছি। আমি মালদ্বীপের জনগণের কাছে অত্যন্ত কৃতজ্ঞ।’

তিনি মনে করেন এ স্বীকৃতি বাংলাদেশ ও মালদ্বীপের যুব ও ক্রীড়ার উন্নয়নে আরও কাজ করতে অনুপ্রেরণা যোগাবে।

‘স্পেশাল রিকগনিশন অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে থেকে আরও পুরস্কার পেয়েছেন শ্রীলংকার যুব ও ক্রীড়া মন্ত্রী নমাল রাজাপাকসে ও সৌদিআরবের ক্রীড়া উপমন্ত্রী আল কাদি বদর আব্দুল রহমান। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন