আর্কাইভ থেকে বাংলাদেশ

তনুশ্রীকে পোশাক খুলে নাচতে বলেন বিবেক!

বক্স অফিসে রেকর্ড সৃষ্টি করে মাত্র নয় দিনেই প্রায় দেড়শ কোটি রুপি আয় করেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। এর সাথে চারিদিকে জয়জয়কার পরে গেছে সিনেমার পরিচালক বিবেক অগ্নিহোত্রীর। 

যখন কিনা চারদিকে বিবেকের প্রশংসার জোয়ার বইছে। ঠিক তখনই সামনে এসেছে কয়েক বছর আগের একটি অভিযোগ। যেখানে তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী তনুশ্রী দত্ত।

‘আশিক বানায়া আপনে’ খ্যাত অভিনেত্রী তনুশ্রী। দীর্ঘ ক্যারিয়ারে অম্ল-মধুর বহু অভিজ্ঞতা রয়েছে এ অভিনেত্রীর। শিকার হয়েছেন যৌন হয়রানিরও। ভয়ে চুপ না থেকে সাহসী হয়ে প্রকাশ্যে আনেন সেই অভিজ্ঞতার কথা। ২০১৮ সালে বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধে হেনস্তার অভিযোগ তোলেন তনুশ্রী।

তবে ঘটনাটি ২০০৫ সালের। তখন বলিউডে তনুশ্রী নবীন শিল্পী। ‘চকলেট: ডিপ ডার্ক সিক্রেটস’ সিনেমার শ্যুটিংয়ের সময়ই তিক্ত অভিজ্ঞতা হয় তার। 

তনুশ্রী বলেন, শট না থাকায় ক্যামেরার পেছনে দাঁড়িয়ে ছিলেন তিনি। ইরফান খানের মুখের ক্লোজআপ শট নেয়া হচ্ছিল। নিজের পোশাকের উপর একটি তোয়ালে জড়িয়ে দৃশ্যটি দেখছিলেন তনু। হঠাৎই পরিচালক বিবেক অগ্নিহোত্রী তাকে নাকি বলেছিলেন, তনু কাপড় খুলে নাচলে ইরফানের নাকি অভিনয় করতে সুবিধা হবে। 

ঠিক সে সময় ইরফানই তাকে রক্ষা করেন। তিনি বলেন, চেহারায় অভিব্যক্তি ফুটাতে কাউকে কাপড় খুলে নাচতে হবে না তার সামনে।

ওই সেটে ছিলেন অভিনেতা সুনীল শেঠিও। তিনিও তনুশ্রীর পাশে এসে দাঁড়ান। সে কথা মনে করে তনুশ্রী বলেন, ইরফান ও সুনীলের মতো মানুষের জন্যই আজও বলিউডের ওপর থেকে পুরোপুরি বিশ্বাস হারাইনি তার।

যদিও তনুশ্রীর এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেন বিবেক অগ্নিহোত্রী। তিনি বলেছিলেন, জনপ্রিয়তা অর্জন করার জন্য এবং তার ভাবমূর্তি নষ্ট করতেই এসব কথা বলা হয়েছে। আদতে সব মিথ্যা ও ভিত্তিহীন।

উল্লেখ্য, ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তির আগে বিবেক অগ্নিহোত্রী তেমন পরিচিত ছিলেন না। বিভিন্ন বিতর্ক ছাড়া তার নাম চর্চায় আসত না। তাই নতুন সিনেমার সাফল্যের ফাঁকে যেন অতীতের ঘটনাও মাথাচাড়া দিয়ে উঠেছে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন