আর্কাইভ থেকে জাতীয়

ককটেল বিস্ফোরণ, কাকরাইল থেকে বিএনপির ২০০ নেতাকর্মী আটক

নয়াপল্টনে মহাসমাবেশকে সামনে রেখে রাজধানীর কাকরাইলে একটি নির্মাণাধীন ভবনে পুলিশের ওপর ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পরে ওই ভবনে অভিযান চালিয়ে বিএনপির প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২৭ অক্টোবর) দিনগত রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে অভিযান শেষে এ কথা বলেন ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, মহাসমাবেশকে কেন্দ্র করে দুষ্কৃতকারীরা যেন কোনো ধরনের অঘটন ঘটাতে না পারে এজন্য পুলিশ অভিযান পরিচালনা করে। ঘটনাস্থলে আসামাত্র ১৫ থেকে ২০টি ককটেল পুলিশের ওপর নিক্ষেপ করা হয়। কাকরাইলের ওই ভবনের ভেতরে দেখা যায়, ভবনটিতে কয়েকশো নেতাকর্মী দেশের বিভিন্ন জেলা থেকে এসেছেন। ভবনের ভেতরে রড, লাঠি, ককটেল, চাল, ডাল ও ইটভাঙা পাওয়া যায়। পরে সেগুলো জব্দ করে নিয়ে যায় ডিবি। সেখান থেকে আটক করা হয় প্রায় দুই শতাধিক নেতাকর্মীকে। তাদের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে এবং মামলা হবে বলে জানায় ডিবি।

হারুন অর রশীদ বলেন, তারা যদি সমাবেশেই আসবে তাহলে রড ও ককটেল নিয়ে আসবে কেন? তাদের নাশকতার পরিকল্পনা ছিল কি না- জানি না তবে তদন্ত করে দেখা হবে।

ককটেল বিস্ফোরণের ঘটনায় পুলিশ আহত হয়েছে কি না- জানতে চাইলে তিনি বলেন, অলরেডি ২ জন পুলিশ সদস্য আহত হয়ে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে গিয়েছেন।

ডিবি প্রধান আরও বলেন, আমরা খবর পেয়েছি শুধু কাকরাইলের এই ভবনটিই নয় এমন আরও ভবন আছে সেখানে অসংখ্য মানুষ নাশকতার উদ্দেশ্যে অবস্থান করে থাকতে পারে। সেই আশঙ্কা থেকে ওইসব ভবনে আমরা অভিযান চালাবো।

এ সম্পর্কিত আরও পড়ুন