আর্কাইভ থেকে আওয়ামী লীগ

তৈরি আছে আ.লীগের শান্তি সমাবেশ মঞ্চ

শেষ হয়েছে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশের মঞ্চ তৈরির কাজ। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত এ সমাবেশ শুরু হবে শনিবার (২৮ অক্টোবর) বিকেল তিনটায়। এছাড়াও সমাবেশে সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগও যোগ দেবে।

সমাবেশে কয়েক লাখ লোক আনার প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন দলটি। ডিএমপি কমিশনারের অনুমতি পর শুক্রবার (২৭ অক্টোবর) রাতেই মঞ্চ তৈরির কাজ শুরু হয়।

মঞ্চে সাঁটানো হয়েছে নানা ধরনের ফেস্টুন। এসব ফেস্টুনে স্থান পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়ন যজ্ঞ। সমাবেশ উপলক্ষে বিভিন্ন সড়কে মাইক লাগানোর কাজও শেষ প্রান্তে।

আওয়ামী লীগের ঘোষিত কর্মসূচি অনুযায়ী, শনিবার বেলা আড়াইটায় সমাবেশ শুরু হওয়ার কথা। তবে, সকাল ১১ থেকে সাংস্কৃতি অনুষ্ঠান চলবে বলে জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, মূল সমাবেশ আড়াইটায় হলেও ১১টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। তিনি আরও বলেন, ‘আজ আওয়ামী লীগ শান্তিপূর্ণ সমাবেশ করে দেখিয়ে দেবে অশান্তির বিরুদ্ধে এই দলের অবস্থান। সভাপতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওবায়দুল কাদের। বিশেষ বক্তা হিসেবে থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ। এছাড়াও বক্তব্য দেবেন উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

সভা পরিচালনা করবেন উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

এ সম্পর্কিত আরও পড়ুন