আর্কাইভ থেকে বাংলাদেশ

ইসরায়েলের মতো হাসপাতালে হামলা চালিয়েছে বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

গতকাল বিএনপি যে ধ্বংসাত্মক কর্মসূচি করেছে, পুলিশ তা ধৈর্য সহকারে মোকাবিলা করেছে। এ হামলা স্মরণ করিয়ে দেয় গাজায় যেভাবে ইসরায়েলি বাহিনী হামলা করেছে বিএনপিও হাসপাতালে হামলা চালিয়েছে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (২৯ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নৃশংসতায় গতকাল শ’ খানেক পুলিশ আহত হয়েছেন। আওয়ামী লীগের মহিলা কর্মীদের পিটিয়ে হাসপাতালে পাঠিয়েছে তারা (বিএনপি)। আহত হলো পুলিশ, আর হরতাল ডাকে বিএনপি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধান বিচারপতির বাসায় হামলার ঘটনায় মামলা হবে। আমরা মামলাগুলো নেব। পুলিশ হত্যার ঘটনায় শনাক্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মামলা শুরু হয়েছে। মামলা আরও অনেকে দেবে।

মামলা শুরু হয়েছে ক্ষতিগ্রস্তরা মামলা করবে। পুলিশ হাসপাতালে হামলার জন্য মামলা হবে। সুনির্দিষ্টভাবে আসামিদের গ্রেপ্তার করা হবে।

বিএনপি নেতাদের গ্রেপ্তার প্রসঙ্গে মন্ত্রী বলেন, এ সহিংসতা যখন হচ্ছিল তখন সিনিয়র নেতারা মিটিং করছিলেন। তাদের ডিএমপি কমিশনার বার বার জিজ্ঞেস করছিলেন তাদের মহাসমাবেশের সীমানা কতো দূর হবে, তারা জানিয়েছিল নাইটেঙ্গেল মোড় পর্যন্ত। কিন্তু তারপরও যে সহিংসতা হয়েছে সেটির দায় কি বিএনপি নেতারা এড়াতে পারবেন?

আসাদুজ্জামান খান বলেন, বিএনপির উগ্রকর্মীদের আক্রমণ থেকে হাসপাতালও রেহাই পায়নি। বিএনপি প্রচার চালিয়েছিল তাদের সমাবেশে ১০ লাখ লোক নিয়ে আসবেন। আমাদের পুলিশ কমিশনার তখন বলেছিলেন, এমনিতেই ঢাকা শহরে যানজট, তারপর দশ লাখ লোক নিয়ে আসবেন। আপনারা কোথায় কী করতে চান, মাঠে যান। তারা মাঠে না গিয়ে নিজেদের দলীয় অফিসের সামনে সমাবেশ করেছেন।

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন