আর্কাইভ থেকে দেশজুড়ে

কুড়িগ্রামে ৬ জেলের জেল জরিমানা

কুড়িগ্রামের নাগেশ্বরীতে অবৈধ উপায়ে নদীতে মাছ ধরায়  তিন জেলের একমাস করে কারদন্ড ও নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় অপর তিন জেলের আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আটককৃতরা হলো, যাত্রাপুর ইউনিয়নের  আশরাফ আলীর ছেলে আবুল হোসেন, আজাদ বানিয়ার ছেলে এনামুল হক , মৃত কাশের আলীর ছেলে জমসের আলী।

শনিবার (২৮ অক্টোবর) রাতে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ।  নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা কোউছার আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, নাগেশ্বরী উপজেলার দুধকুমার নদীতে অভিযান চালিয়ে ব্যাটারী দিয়ে বিদ্যুৎ তৈরী করে নদীর পানি বিদ্যুতায়িত করে ইলেকট্রিক শকের মাধ্যমে বিভিন্ন প্রজাতির মাছ  ধরার সময় তিন জেলেকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমান আদলত বসিয়ে তাদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারদন্ড দেয়া হয়। এসময় তাদের কাছ থেকে ৩ টা ব্যাটারি ১টি আইপিএস, ২ টা তারসহ প্রায় ৫০ হাজার টাকার মালামাল জব্দ করা হয়।

অপরদিকে একই নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় উপজেলার বল্লভেরখাষ ইউনিয়নের  চর কৃষ্ণপুর গ্রামের সোহরাব আলী ছেলে জিলহক,পবন উদ্দিনের ছেলে তারাচান ও যাত্রাপুর ইউনিয়নের হাকিম মুদ্দিনের ছেলে রেজাউল করিমকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ১৫০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে তাদেরকে  ৭ হাজার টাকা অর্থদন্ড করে আদালত।

 

এ সম্পর্কিত আরও পড়ুন