আর্কাইভ থেকে দেশজুড়ে

রাষ্ট্রীয় মর্যাদায় পুলিশ সদস্যর দাফন সম্পন্ন

রাজধানীর দৈনিক বাংলার মোড়ে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে নিহত পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজের রাষ্ট্রীয় মর্যাদা জানাজার নামাজ শেষে তার লাশ দাফন সম্পন্ন হয়েছে।

রোববার(২৯ অক্টোবর) মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার সরকারি প্রমেদা উচ্চ বিদ্যালয় মাঠে বা মাগরিব তার জানাজার নামাজ শেষ হয়। পরে উপজেলা সদর কবস্থানের তার মরদেহ দাফন করা হয়েছে।

নিহত পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজদের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চারকাটারি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের চরকাটারি গ্রামে বাড়ি ছিল। তবে প্রায় দুই বছর আগে যমুনা নদীতে বসতবাড়ি ভেঙে যায়। পরে পরিবারসহ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের ফয়েজপুর গ্রামের এক ব্যক্তির জায়গা ভাড়া নিয়ে সেখানে বাড়ি করেন। পারভেজ ২০০৯ সালে মুক্তিযোদ্ধা কোটায় মানিকগঞ্জের ঠিকানায় পুলিশে চাকরি পান। চাকরির কর্মস্থল ঢাকায় হওয়ায় স্ত্রী রুমা আক্তার ও সাত বছরের মেয়ে তানহাকে নিয়ে শাহজাহানপুরে একটি ভাড়া বাসায় থাকতেন।

এদিকে আজ বিকেলে নিহত পুলিশ কনস্টেবল পারভেজের জানাজায় অংশ নিতে দৌলতপুর সরকারি প্রমোদা বিদ্যালয়ের মাঠে আসেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দর্জয়। এসময় দুর্জয পরিবারকে নগদ এক লাখ টাকা সহায়তা করার কথা জানান।

পারভেজের মরদেহ বহনকারী গাড়ি দেখেই কান্নায় ভেঙ্গে পড়েন তার মা-বাবাসহ আত্নীয় স্বজনেরা। আজ বেলা সাড়ে চারটার দিকে ঢাকায় বিএনপি-পুলিশ সংঘর্ষে নিহত পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ লাশবাহী গাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার দৌলতপুর সরকারি প্রমোদ সুন্দরী উচ্চ বিদ্যালয় মাঠে এসে পৌঁছায়। এর পর পরই দৌলতপুরবাসী তাকে শেষবারের মতো এক নজর দেখতে ভিড় করেন। এসময় কান্না ধ্বনিতে ভাড়ি হয়ে পড়ে চারপাশ। বড় ভাইকে হারিয়ে হাওমাও করে কান্না করছেন ছোট ভাই বিপ্লব ও তার বোন সেফালি, স্ত্রী রুমা ও মেয়ে তানহা।

পারভেজের জানাজায় জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগের সভাপিত, সাধারণ সম্পাদক, দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, নিহতের স্বজনেরাসহ জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন