আর্কাইভ থেকে দেশজুড়ে

নারায়ণগঞ্জে ত্রিমুখী সংঘর্ষ, আহত ২০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে আওয়ামী লীগ-বিএনপি ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এ সময় দুটি বাসও ভাঙচুর করা হয়।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সোয়া ৯টায় প্রতিবেদন লেখার সময়ও সংঘর্ষ চলছে। এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার পাঁচরুখী এলাকায় বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে মহাসড়ক অবরোধ ও মিছিল করে।

এ সময় বিএনপির সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা মিছিল বের করলে দুপক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া ও সংঘর্ষ হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে ত্রিমুখী সংঘর্ষ শুরু হয়। এ সময় একটি বিআরটিসি বাসসহ দুটি বাস ভাঙচুর করে অবরোধকারীরা। আধা ঘণ্টা ধরে চলে দফায় দফায় সংঘর্ষ।

সংঘর্ষে এক পুলিশ সদস্যসহ কমপক্ষে ২০ জন আহন হয়েছেন। মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হলে টিয়ারশেল ও রবার বুলেট ছুড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ তথ্য আহসান হাবিব নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সোয়া ৮টা থেকে ঢাকা-সিলেট মহাসড়ক ব্যারিকেড দিয়ে আগুন জ্বালিয়ে বিএনপির নেতাকর্মীরা অবরোধ করছেন। তাদের নিয়ন্ত্রণ করতে গেলে পুলিশের ওপর হামলা চালানো হয়।

সড়কে ঢাকা-সিলেট মহাসড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে পুলিশ।

সকাল সোয়া ৯টায় প্রতিবেদন লেখার সময় সেখানে পুলিশে এবং আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে অবরোধ সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে।

এ সম্পর্কিত আরও পড়ুন