আর্কাইভ থেকে বিএনপি

রিজভীর নেতৃত্বে রামপুরা সড়কে পিকেটিং

রাজধানীর রামপুরা বিশ্বরোড এলাকায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। এরপর সড়ক অবরোধ করে পিকেটিং করে নেতাকর্মীরা। বিক্ষোভ ও পিকেটিংয়ের নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১ নভেম্বর) সকাল ৮টার দিকে এ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় রিজভী বলেন, হুমকি দিয়ে, গুলি করে হত্যা করে, দমন নিপীড়ন করে এ আন্দোলন দমানো যাবে না। এবার জনগণের অধিকার প্রতিষ্ঠিত করেই বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরবে।

তিনি আরও বলেন, আমাদের আন্দোলন জনগণের আন্দোলন। গনতন্ত্র পুনরুদ্ধার ও অধিকার আদায়ের আন্দোলন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহসম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েল, মহানগর বিএনপি নেতা ভিপি সামছুল ইসলাম শামছু, যুবদল নেতা শাওন, মহানগর উত্তর বিএনপির ফয়েজ আহমেদ ফরু, যুবদলের কেন্দ্রীয় সহসভাপতি দীপু সরকার, রামপুরা থানা বিএনপির হেলাল কবির, সোহেল রানা, রেজাউল করিম, নিলুফা ইয়াসমিন নীলু, যুবনেতা কফিল উদ্দিন, বিএনপি নেতা তৌহিদ হোসেন, নজরুল ইসলাম, মোহাম্মদ দুলু প্রমুখ।

প্রসঙ্গত, গেলো ২৮ অক্টোবরের বিএনপির মহাসমাবেশ পণ্ড, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তার এবং তত্বাবধায়ক সরকারের এক দফা দাবিতে ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর দেশব্যাপী অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি। একই সঙ্গে জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টি সহ কয়েকটি দল ও জোট অবরোধ কর্মসূচি ঘোষণা ও সমর্থন করেছে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন