আর্কাইভ থেকে বাংলাদেশ

ঢাবি এলাকা থেকে ভবঘুরের মৃতদেহ উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয় শহিদুল্লাহ হলের সামনের দোয়েল চত্বরের পাশের ফুটপাত থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে শাহবাগ থানা পুলিশ। নিহতের নাম মো. মাসুদ (৪৫)।

আজ শনিবার (২৬ মার্চ) ভবঘুরে এ ব্যক্তির মৃত্যুরে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহরিয়ার।

শাহরিয়ার বলেন, শাহবাগ থানা খবর পেয়ে ঢাবির শহিদুল্লাহ হলের সামনের দোয়েল চত্বরের পাশের ফুটপাত থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছ। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

আশপাশের লোকজনের দেয়া তথ্যানুযায়ী তিনি বলেন, আশপাশের লোকজনের কাছ থেকেই পুলিশ জেনেছে মৃত ব্যক্তির নাম মাসুদ। তিনি ওই এলাকাতেই থাকতেন, ভবঘুরে ছিলেন। রাতের কোনো এক সময় অসুস্থতার কারণে তিনি মারা যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তবে, ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

তিনি আরও বলেন, সকাল ৯টার দিকে রিকশাচালক রাসেল শাহবাগ থানা পুলিশকে খবর দেন যে— ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদুল্লাহ হলের সামনে দোয়েল চত্বরের পাশের ফুটপাতে এক ব্যক্তির মরদেহ পড়ে আছে। খবর পেয়ে শাহবাগ থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যায়। তার পরিচয় নিশ্চিতে পুলিশের ক্রাইমসিন টিমকে খবর দেয়া হয়েছে। ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে তার পরিচয় শনাক্ত করা হবে। বর্তমানে তার মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন