আর্কাইভ থেকে বাংলাদেশ

আর্জেন্টিনার জয়ের দিনে মেসির গোল

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আরো একটি জয় তুলে নিলো আর্জেন্টিনা। আজ শনিবার (২৬ মার্চ) ভোরে ঘরের মাঠে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে লিওনেল স্কোলানির দল। দলে ফিরেই গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি। বাকি দুটি গোল এসেছে দি মারিয়া ও গঞ্জালেসের পা থেকে।

বুয়েন্স আয়ার্সের এই ম্যাচের ছিণো না কোনো পরিসংখ্যান। তবে দুর্বল ভেনেজুয়েলার বিপক্ষে শুরু থেকে দাপুটে ছিলো মেসি-ডি পলরা। গোটা ম্যাচ জুড়েই ভেনেজুয়েলার উপর আধিপত্য বিস্তার করে খেলেছে তারা। আগেই বিশ্বকাপ নিশ্চিত হয়ে যাওয়ায় খুব একটা চাপ ছিলো না। ম্যাচের ৩৫ মিনিটে ডি পলের ক্রস থেকে স্কোর শিটে নাম তোলেন নিকোলাস গঞ্জালেস।

দ্বিতীয়ার্ধের শুরুতে একাধিক সুযোগ পেয়েও গোলের দেখা পাননি মেসি। ৭৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বদলি নামা দি মারিয়া। মিনিট তিনেক পর গোলের দেখা পান মেসি। ডি মারিয়ার বাড়ানো বলে ফাঁকায় দাড়িয়ে স্কোর শিটে নাম তোলে মেসি। ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আর্জেন্টিনা আর ১০ পয়েন্ট পাওয়া ভেনেজুয়েলা রয়েছে টেবিলের শেষ স্থানে।

১৬ ম্যাচে ১১ জয় ও ৫ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আর্জেন্টিনা।   সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ১৭ ম্যাচে ১০ পয়েন্ট নিতে তলানিতে ভেনেজুয়েলা।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন