আর্কাইভ থেকে দেশজুড়ে

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস

রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে মহান স্বাধনতা দিবস। দিবসের প্রথম প্রহর থেকে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৯টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে শহিদদের শ্রদ্ধা জানান মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। শ্রদ্ধা শেষে শহিদদের আত্মার মাগফিরাত কামানা করে দোয়া করা হয়। এসময় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে একই সময় রাজশাহী কলেজের উদ্যোগে একটি বর্ণঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে রাজশাহী কলেজের শহিদ মিনারে শ্রদ্ধা জানানো হয়। এসময় রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, সাবেক অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানসহ শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অপরদিকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশন, বিএনপি, ওয়ার্কার্সপার্টি, জাতীয়পার্টিসহ রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক, সরকারী বেসরকারী প্রতিষ্ঠানসমুহে শহীদদের প্রতি শ্রদ্ধা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন