আর্কাইভ থেকে ক্রিকেট

টস জিতে কিইউদের ব্যাটিংয়ে পাঠালো বাবর

টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ের ম্যাচে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে পাকিস্তান। শনিবার (৪ নভেম্বর) বিশ্বকাপের ৩৫তম ম্যাচে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে সেমিতে ওঠার জন্য বাঁচা-মরার লড়াইয়ে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে টস করতে নামলেন কেন উইলিয়ামসন। তবে টস জিতলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। টস জিতেই তিনি নিলেন প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। ব্যাট করার জন্য আমন্ত্রণ জানালেন নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসনকে।

আজকের ম্যাচটি সেমিফাইনালে ওঠার জন্য দুই দলের জন্য গুরুত্বপূর্ণ। যেখানে পাকিস্তান হারলেই এক ম্যাচ হাতে রেখে বিদায় নিশ্চিত হয়ে যাবে। পাকিস্তানের জন্য বাঁচা-মরার লড়াই আজ। নিউজিল্যান্ডের জন্যও। টানা তিন ম্যাচ হারের কারণে একদম খাদের কিনারায় পৌঁছে গেছে কেন উইলিয়ামসনের দল। যদিও ওই তিন ম্যাচ তিনি দলের সঙ্গে থাকতে পারেননি ইনজুরির কারণে। আজ আবার ফিরে এসেছে পাকিস্তানের বিপক্ষে।

এদিকে এ পর্যন্ত পাকিস্তান-নিউজিল্যান্ড মোট ১১৫টি ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে অনেক এগিয়ে রয়েছে পাকিস্তান। দলটির ৬০ জয়ের বিপরীতে নিউজিল্যান্ডের জয় রয়েছে ৫১ ম্যাচে। আর তাদের মধ্যকার ৩টি ম্যাচে কোনো ফল আসেনি এবং ১টি ম্যাচে ড্র হয়েছিল।

পাকিস্তান,-নিউজিল্যান্ড

তবে ভারত বিশ্বকাপে ৭ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চারে রয়েছে নিউজিল্যান্ড। অপরদিকে সমান ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে তালিকার ছয়ে রয়েছে পাকিস্তান। যেখানে পরপর ৪ ম্যাচ হেরে বড় ধাক্কা খেয়েছে দলটি। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে হারলেই শেষ চারের জন্য আর কোনো সুযোগ থাকবে না। তবে নিউজিল্যান্ড ম্যাচটিতে হারলেও আরও একটি সুযোগ থাকবে।

নিউজিল্যান্ড একাদশ : ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেইন উইলিয়ামসন, ড্যারেল মিচেল, টম ল্যাথাম, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট।

পাকিস্তান : আব্দুল্লাহ শফিক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, আগা সালমান, হাসান আলী, শাহিন আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম, হারিস রউফ।

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন