আর্কাইভ থেকে বাংলাদেশ

দিল্লির বিপক্ষে মুস্তাফিজ বিহীন মুম্বাই

ইন্ডিয়ার প্রিমিয়ার লিগের (আইপিএল) নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে দিল্লি ক্যাপিটালস। আজ রোববার (২৭ মার্চ) বিকেলে মুম্বাই ইন্ডিয়ান্সের মোকাবেলা করবে তারা। কোয়ারেন্টাইন শেষ না হওয়ায় আইপিএলে নিজ দলের প্রথম ম্যাচে মাঠে নামতে পারলেন না মুস্তাফিজুর রহমান। একই কারণে লুঙ্গি এনগিদিকে পেলো না দিল্লি ক্যাপিট্যালস। পাশাপাশি ডেভিড ওয়ার্নারসহ আরো কয়েকজন খেলোয়াড় রয়েছেন জাতীয় দলের দায়িত্বে।

যে কারণে মাত্র দুইজন বিদেশি খেলোয়াড় নিয়ে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামলো দিল্লি ক্যাপিট্যালস। মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে দিল্লি অধিনায়ক রিশাভ পান্ত টস জিতে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন। 

মাত্র দুই বিদেশির একাদশে দিল্লির হয়ে অভিষেক ঘটেছে ছয় খেলোয়াড়ের। তারা হলেন মানদ্বীপ সিং, রভম্যান পাওয়েল, খলিল আহমেদ, শার্দুল ঠাকুর, কামলেশ নাগরকোটি ও কুলদ্বীপ যাদব।

চমক রয়েছে মুম্বাইয়ের একাদশেও। তাদের হয়ে অভিষেক হলো তিলক ভার্মা, টিম ডেভিড, মুরুগান অশ্বিন, রিলে মেরেডিথ ও টাইমাল মিলসের। অথচ পুরো ২০২০ ও ২০২১ সালের আসর মিলিয়েও পাঁচজন খেলোয়াড়ের অভিষেক করায়নি আইপিএল ইতিহাসের সফলতম দলটি।

মুম্বাই ইন্ডিয়ান্স একাদশ : 

রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান (উইকেটরক্ষক), তিলক ভার্মা, আনমলপ্রিত সিং, কাইরন পোলার্ড, টিম ডেভিড, ড্যানিয়েল স্যামস, মুরুগান অশ্বিন, টাইমাল মিলস, জাসপ্রিত বুমরাহ ও বাসিল থাম্পি।

দিল্লি ক্যাপিট্যালস একাদশ : 
পৃথ্বি শ, টিম সেইফার্ট, মানদ্বীপ সিং, রিশাভ পান্ত (অধিনায়ক এবং উইকেটরক্ষক), রভম্যান পাওয়েল, ললিত যাদব, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, খলিল আহমেদ, কুলদ্বীপ যাদব ও কামলেশ নাগরকোটি।

হাসিব মোহাম্মদ
 

এ সম্পর্কিত আরও পড়ুন