আর্কাইভ থেকে বাংলাদেশ

ছুরিকাঘাতে চিকিৎসক নিহত : টাকা নেয়নি ছিনতাইকারী

চিকিৎসক আহমেদ বুলবুল রাজধানীর শেওড়াপাড়ায় এলাকায় গত রোববার সকালে ছিনতাইকারীর ছুরিকাঘাতেই নিহত হয়েছেন বলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) জানিয়েছে।

আজ বুধবার (৩০মার্চ) বিকেলে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।এ ঘটনায় পুলিশ ৪ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়া চিকিৎসক বুলবুলের ছিনতাই হওয়া মোবাইল ফোন ও হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানায়, ডিবি পুলিশের মিরপুর বিভাগের একটি টিম ঢাকার মিরপুর মডেল ও পল্লবী থানা এলাকা এবং ঢাকা জেলার সাভার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এই ৪ জনকে গ্রেপ্তার করা হয়।

ছিনতাইকারী  হলেন-মো. রায়হান ওরফে সোহেল ওরফে আপন (২৭), মো. রাসেল হোসেন হাওলাদার (২৫), মো. আরিয়ান খান হৃদয় (২৩) ও সোলায়মান (২৩)।
ডিবির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার বলেন, আসামিরা সবাই পেশাদার ছিনতাইকারী। তাদের প্রত্যেকের বিরুদ্ধে একাধিক মামলা আছে।

নিহত দন্ত চিকিৎসক বুলবুল ১ম শ্রেণির ঠিকাদার উল্লেখ করে তিনি বলেন, গত গত ২৭ মার্চ ওই চিকিৎসক ভোর সোয়া ৫টার দিকে নোয়াখালী যাওয়ার উদ্দেশে শেওড়াপাড়ার বাসা থেকে বের হয়ে রিকশা নেন। সাড়ে ৫টার দিকে পশ্চিম কাজীপাড়া এলাকায় বেগম রোকেয়া সরণিতে পৌঁছালে গ্রেপ্তারকৃতরা রিকশা থামিয়ে তার মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এতে তিনি বাধা দিলে গ্রেপ্তারকৃতরা ধারালো ছুরি দিয়ে তার ডান হাঁটুতে আঘাত করে এবং মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে ও পরে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গ্রেপ্তারকৃত ৪ জনসহ মোট ৫ জন সেদিন ভোরে পশ্চিম কাজীপাড়া এলাকায় ডাকাতির উদ্দেশে জড়ো হয়েছিল বলে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন