আর্কাইভ থেকে বাংলাদেশ

যে কারণে ডারবান টেস্টে নেই তামিম

দক্ষিণ আফ্রিকার ডারবানের কিংসমিডে আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। টস জিতে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নিয়েছে টাইগাররা। শেষ সময়ে জানা গেলো দলে নেই তামিম ইকবাল। যদিও দীর্ঘদিন পর টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছিলেন তিনি। ওপেনিং এ ব্যাট করার কথাও ছিল তামিমের।

পরে জানাও গেলো কেন একাদশে নাম নেই তামিমের। মূলত ম্যাচের আগে সকালে হঠাৎ পেটে ব্যথা শুরু হয়েছে এই বাঁহাতি ওপেনারের। এজন্য বৃহস্পতিবার শুরু সিরিজের প্রথম টেস্টে খেলতে পারছেন না তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ফিজিও বায়জেদুল ইসলাম বলেন, তামিম আজকে সকালে ঘুম থেকে উঠার পর থেকে প্রচণ্ড পেট ব্যথায় ভুগছে। পেট ব্যথার জন্য আমরা ইতোমধ্যে ওকে ওষধ দিয়েছি।

তবে ইনজুরি কাটিয়ে টেস্ট একাদশে ফিরেছেন মাহমুদুল হাসান জয় আর মুশফিকুর রহিম। নিউজিল্যান্ডে সবশেষ টেস্টে ছিলেন না তারা।

পিঠের ব্যথার কারণে ডারবান টেস্ট খেলা হচ্ছে না তরুণ পেসার শরিফুল ইসলামের।  

বাংলাদেশ: মমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, ইয়াসির আলি, লিটন দাস (উইকেট-রক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, ইবাদত হোসেন।

দক্ষিণ আফ্রিকা: ডিন এলগার, সারেল এরউই, কিগান পিটারসেন, টেম্বা বাভুমা, রায়ান রিকলটন, কাইল ভারনাইন, উইয়ান মুল্ডার, কেশব মহারাজ, সাইমন হার্মার, লিজাদ উইলিয়ামস, ডুয়ান অলিভিয়ার।  

এ সম্পর্কিত আরও পড়ুন