আর্কাইভ থেকে বাংলাদেশ

‘টিপু হত্যার সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের যোগসূত্র থাকতে পারে’

আওয়ামী লীগ নেতা টিপু হত্যার সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের সহযোগিতা থাকতেও পারে। এর সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

আজ শনিবার (২ এপ্রিল) সকালে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান জামাল প্রীতি হত্যাকাণ্ডে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। টিপু খুনের ঘটনায় এরই মধ্যে মামলা হয়েছে। এছাড়া প্রীতি হত্যার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছে।

মন্ত্রী বলেন, এ ঘটনার নেপথ্যে যেই থাকুক না কেন খুঁজে বের করা হবে। যেখান থেকেই কলকাঠি নাড়ুক তাকে শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। জড়িতদের গ্রেপ্তার করতে চেষ্টা চলছে। হত্যার রহস্য উন্মোচনে র‌্যাব ও ডিবি পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।  

গেলো ২৪ মার্চ রাত ১০টার দিকে আওয়ামী লীগ নেতা টিপু মাইক্রোবাসে শাহজাহানপুর আমতলা হয়ে বাসায় ফিরছিলেন। আমতলায় পৌঁছালে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে কাছ থেকে গুলি করে। এতে জাহিদুল ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এ সময় জাহিদুলের গাড়ির পাশে রিকশায় থাকা বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতিও গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে গেলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় পরদিন শুক্রবার (২৫ মার্চ) দুপুরে নিহত জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি বাদী হয়ে শাহজাহানপুর থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা করেন।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন