আর্কাইভ থেকে ফুটবল

২০০৯ সালের পর প্রিমিয়ার লিগে ঘটলো এমন ঘটনা

‘এই ম্যাচে কারও জয় পাওয়াটা ভালো হতো না।  প্রিমিয়ার লিগ তার সেরা রূপে।’ স্টামফোর্ড ব্রিজে চেলসি-ম্যানচেস্টার সিটির জমজমাট ম্যাচ দেখে সাবেক লিভারপুল তারকা জেমি ক্যারাঘার এমনটি মন্তব্য করেছেন।  তার এই কথার সাথে হয়তো কেউ দ্বিমত করতেও চাইবেন না।

প্রিমিয়ার লিগে চেলসি-ম্যানসিটির ম্যাচটিতে দুই জায়ান্টই করেছে চারটি গোল। ইতিহাসে পঞ্চম আর ২০০৯ সালের পর এক ম্যাচে চারবার সমতাসূচক গোল দেখল প্রিমিয়ার লিগ। আবার ম্যাচে দুজন গোল করেছেন তাঁর সাবেক ক্লাবের বিপক্ষে, আর দুই দল পেয়েছে দুটি পেনাল্টি।

খেলার ২৫ মিনিটে আর্লিং হলান্ডের পেনাল্টি গোলে এগিয়ে যায় সিটি। চার মিনিট পরই চেলসিকে সমতায় ফেরান থিয়াগো সিলভা। এই গোলের মাধ্যমে চেলসির সবচেয়ে বেশি বয়সী গোলদাতার রেকর্ড গড়েন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। এরপর ৩৭ মিনিটে চেলসিকে ২-১ লিড এনে দেন সিটিরই সাবেক খেলোয়াড় রাহিম স্টার্লিং।  তবে বিরতির আগে যোগ করা সময়ে সিটিকে সমতায় ফেরান মানুয়েল আকাঞ্জি।

দ্বিতীয়ার্ধেও ৪৭ মিনিটে আবার সিটিকে এগিয়ে দেন হলান্ড।  ৬৭ মিনিটে নিকোলাস জ্যাকসন গোল করে চেলসিকে ৩-৩ সমতায় আনেন।

৮৬ মিনিটে দুর্ভাগ্যজনকভাবে এগিয়ে যায় ম্যানসিটি। বক্সের বাইরে থেকে রদ্রির শট নেয়া শট সিলভার পায়ে লেগে দিক পাল্টে চলে যায় জালে।  খেলা এখানেই শেষ দেখে ফেলেছিলেন হয়তো অনেকেই। কিন্তু নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ে দিয়াজের ফাউলের সুবাদে পেনাল্টি পায় চেলসি।  স্পট কিকে চেলসিকে ৪-৪ সমতার গোল এনে দেন সেপ্টেম্বরে সিটি থেকে চেলসিতে আসা কোল পালমার।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন