আর্কাইভ থেকে বাংলাদেশ

চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামবে ম্যান সিটি-লিভারপুল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের লড়াই শুরু আজ। বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে দুই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। তবে এক ম্যাচে নয়। তারা খেলবেন  আলদা দুই প্রতিপক্ষের বিপক্ষে। 

শেষ আটের প্রথম লেগের ম্যাচে সিটিজেনদের প্রতিপক্ষ লা লিগা চ্যাম্পিয়ন আটলেটিকো মাদ্রিদ।  আর অ্যাওয়ে ম্যাচে লিভারপুলের ব্যাটেল বেনফিকার বিপক্ষে। 

ইউরোপিয়ান কম্পিটিশনে এর আগে কখনো মুখোমুখি হয়নি এই দুই দল। ম্যানসিটির চেয়ে কাগজে-কলবে পিছিয়ে থাকলেও আদতে আটলেটিকো মাদ্রিদকে ছোট করে দেখার সুযোগ নাই। গেল মাসেই ওরা ম্যানইউকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় করে উঠেছে কোয়ার্টার ফাইনালে।

কোয়ার্টার ফাইসাল ফাস্ট লেগে ম্যানসিটির হোমম্যাচ। প্রতিপক্ষ স্প্যানিশ চ্যাম্পিয়ন আটলেটিকো মাদ্রিদ। সিটির সবচেয়ে সুবিধার জায়গা, প্রতিটা পজিশনে ওদের আছে একাধিক ওলাল্ডক্লাস ফুটবলার।

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে খেলা আছে ইপিএলের আরেক জায়ান্ট লিভারপুলের। অলরেডদের ম্যাচটা হবে পতুর্গীজ ক্লাব বেনফিকার মাঠ স্তাদিও দ্য লুজে। 

এরই মধ্যে ক্লপ তার বাহিনী নিয়ে চলে গেছে লিসবনে। বেনফিকার যত ভরসা ওই হোম ক্লাউড। পতুর্গালের সেরা টিম হলেও ইংলিশ দলগুলোর মুখোমুখি হয়ে শেষ ৬ ম্যাচে মাত্র একটাই জিততে পেরেছে বেনফিকা। তাও আবার সেই দলটার নাম নিউক্যাসল। ইপিএলে যারা টেবিলের ১৫তে।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন