আর্কাইভ থেকে আইন-বিচার

যুবদলের সাবেক সভাপতি নীরবসহ ৭ জনের কারাদণ্ড

রাজধানীর তেজগাঁও থানার নাশকতার মামলায় যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরবকে ২ বছর ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়াও বিএনপির সাত কর্মীকে একই  আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২ হাজার টাকার অর্থদণ্ডে দণ্ডিত করা হয় তাদের। যা অনাদায়ে আরও সাত মাসের কারাভোগ করতে হবে।

সোমবার (২০ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ সাদী এ রায় ঘোষণা করেন। গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন আসামিপক্ষের আইনজীবী শাকিল আহমেদ রিপন।

দণ্ডিত অপর আসামিরা হলেন— সাজেদুল ইসলাম সুমন, গান্ডু শাহিন, বেল্লাল হোসেন, জাকির হোসেন, আনোয়ারুজ্জামান আনোয়ার ও আবু বক্কর সিদ্দিক।

এদিন রায় ঘোষণার আগে কারাগার থেকে নীরবকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। অপর ছয় আসামি পলাতক থাকায় তাদের বিরুদ্ধে সাজাপরোয়ানাহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

দালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের মে মাসে বিএনপির হরতাল অবরোধ চলাকালে রাজধানীর তেজগাঁও থানা এলাকায় নাশকতার অভিযোগে তেজগাঁও থানায় এ মামলা করে পুলিশ। মামলার পর আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ। এরপর আদালত আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪৩৫ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

এ সম্পর্কিত আরও পড়ুন