আর্কাইভ থেকে দেশজুড়ে

টাকা চুরি করে শখ পূরণ, তিন শিক্ষার্থীকে উদ্ধার করলো পুলিশ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়ন থেকে চারদিন আগে নিখোঁজ পঞ্চম শ্রেণীর তিন শিক্ষার্থীকে কক্সবাজার থেকে উদ্ধার করেছে পুলিশ। নিখোঁজ তিন শিক্ষার্থী ওই ইউনিয়নের বেলদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন ভুরুঙ্গামারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন।

এর আগে গেলো (১৬ নভেম্বর) বৃহস্পতিবার পরিবারের কাউকে কিছু না জানিয়ে নিখোঁজ হয় ওই তিন শিক্ষার্থী। এর প্রেক্ষিতে নিখোঁজ ছাত্র-ছাত্রীদের পরিবারের লোকজন ভূরুঙ্গামারী থানায় তিনটি পৃথক সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পুলিশ জানায়, নিখোঁজ স্কুল ছাত্র-ছাত্রীদের হারানোর বিষয়ে জিডির প্রেক্ষিতে ভূরুঙ্গামারী থানা পুলিশ অনুসন্ধান কার্যক্রম শুরু করে। আত্মীয়-স্বজনসহ বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে ব্যর্থ হন পুলিশ। পরে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কক্সবাজার সদরের ডলফিন চর এলাকা থেকে তাদের উদ্ধার করে ভুরুঙ্গামারী থানা পুলিশ। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, দীর্ঘদিনের শখ পূরণ করতে কক্সবাজার সমুদ্র সৈকতে যায়। তবে বয়স কম হওয়ায় তার সহপাঠী মো. ফরহাদ হোসেন ও মোছা. মিম খাতুনের শরণাপন্ন হন। পরবর্তীতে তারা তিন সহপাঠী মিলে পরিকল্পনা করেন এবং পরিবারের কাউকে না জানিয়ে প্রায় ২৮ হাজার টাকা চুরি করে কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেন।

ওসি রুহুল আমিন বলেন, নিখোঁজ তিন শিক্ষার্থীদের উদ্ধার করে থানায় নিয়ে এসে উপজেলা সমাজসেবা কর্মকর্তার উপস্থিতি নারী ও শিশু অফিসারের সহায়তায় নিজ নিজ অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন