আর্কাইভ থেকে বাংলাদেশ

১০ বছর অস্কারে যেতে পারবেন না উইল স্মিথ


অস্কারের মঞ্চে উপস্থাপক ক্রিস রককে স্মিথের চড় মারার পর বিশ্বব্যাপী তুমুল সমালোচনার মুখে পড়ে আয়োজন সংস্থা। আর এরই কারণে অস্কারের মঞ্চে উপস্থাপক ক্রিস রককে চড় মারার খেসারত পেলেন হলিউডের তারকা অভিনেতা উইল স্মিথ। তাকে ১০ বছরের জন্য অস্কার থেকে নিষিদ্ধ করা হয়েছে।

গেলো শুক্রবার (৮ এপ্রিল) এমন সিদ্ধান্তই জানায় অস্কার আয়োজন সংস্থা একাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স।

তুমুল সমালোচনার মুখে সংস্থাটির প্রেসিডেন্ট ও সিইও একাডেমির সদস্যদের একটি চিঠি দেন। যে চিঠিতে জানানো হয়, বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

সেসময় জানানো হয়, বোর্ড অভিনেতার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেবে।

সে কথারই যেনো প্রতিফলন ঘটলো শুক্রবার। স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে আলোচনা করতে এদিন বৈঠকে বসে এই সংস্থা। সেখানেই নেয়া হয় এই সিদ্ধান্ত।

যদিও এরআগে একাডেমি থেকে পদত্যাগ করেছেন স্মিথ। বিবৃতিতে তিনি জানিয়েছেন, ‘আমার আচরণের জন্য যে কোনও রকম সিদ্ধান্ত পুরোপুরি মেনে নেব। ৯৪ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে আমার কাজ হতবাক করা, বেদনাদায়ক এবং অমার্জনীয় ছিল।’

শারীরিক সমস্যার কারণে উইল স্মিথের স্ত্রী জাডার চুল পড়ে যায়। তাই তিনি এখন প্রায় ন্যাড়া মাথাতেই থাকেন। এই বিষয়টি নিয়েই কুরুচিকর কৌতুক করেন ক্রিস রক। আর তখনই ধীর পায়ে স্টেজে উঠে সঞ্চালককে কষে চড় মারেন উইল স্মিথ। তবে সেই সময়ে হাসিমুখে পরিস্থিতি সামলে নিয়েছেন রক। স্মিথের বিরুদ্ধে কোনো অভিযোগও করেননি।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন