আর্কাইভ থেকে বাংলাদেশ

চাহালকে মারার চেষ্টা করা হয় ২০১৫ সালে

ভারতীয় লেগস্পিনার যুজবেন্দ্র চাহালকে ২০১৩ সালে মদ্যপ অবস্থায় ১৫ তলার বারান্দা থেকে ফেলে দিতে চেয়েছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের এক ক্রিকেটার।  ক্রিকইনফোতে নিজেই বিষয়টি জানিয়েছেন চাহাল।

চলতি আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন চাহাল। দলের এক অনুষ্ঠানে ২০১৩ সালে মুম্বাই ইন্ডিয়ান্সে খেলার সময় একটা ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা তুলে ধরেন তিনি। সতীর্থ রবিচন্দ্রন অশ্বিনের কাছে নিজের জীবনের অপ্রীতিকর অভিজ্ঞতার কথা বলেন। জানান, অল্পের জন্য মৃত্যুর মুখ থেকে ফেরেন লেগ স্পিনার।

সেবার ব্যাঙ্গালুরুতে ম্যাচের পর মুম্বাইয়ের এক ক্রিকেটার মদ্যপ অবস্থায় ১৫তলার বারান্দা থেকে চাহালকে ঝুলিয়ে দেন। তবে সেই ‘মদ্যপ' ক্রিকেটারের নাম গোপন রাখেন তিনি। তবে ওই ক্রিকেটারের আসল রূপ সবার সামনে খুলে দিতে দাবি জানিয়েছেন শেবাগ।

ভারতের হয়ে একশোরও বেশি ওয়ানডে খেলা চাহাল এই ঘটনার সময় ছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের খেলোয়াড়। বর্তমান আইপিএল দল রাজস্থান রয়ালসের ইউটিউব চ্যানেলে দেয়া এক সাক্ষাৎকারে সবিস্তারে ঘটনাটি বর্ণনা করেছেন চাহাল। তিনি বলেন, সে সময় আমি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতাম। বেঙ্গালুরুর সাথে একটি ম্যাচের পর পার্টি ছিল আমাদের। একজন প্রচণ্ড মাতাল হয়ে পড়ে সেদিন। আমি তার নাম বলবো না। মদ্যপ অবস্থায় আমাকে অনেক্ষণ খুঁজেছে সে। আমাকে পেয়ে যাবার পর ডেকে পার্টির বাইরে নিয়ে যায় এবং বারান্দা থেকে প্রায় ফেলেই দিচ্ছিল!

২২ গজে নিয়মিত ত্রাস ছড়াতেন বীরেন্দ্র শেবাগ। তবে সোশ্যাল মিডিয়ায় তার কণ্ঠস্বর ছিল মৃদু। এবার এ মাধ্যমেও তাকে রূদ্র মেজাজে দেখা গেল। কোন ‘মদ্যপ’ ক্রিকেটার যুজবেন্দ্র চাহালকে ১৫তলার বারান্দা থেকে ঝুলিয়ে দিয়েছিলেন তা জানতে চেয়েছেন তিনি।

ঘটনার সময় দলের কয়েকজন ক্রিকেটার চলে আসেন। ফলে সেই যাত্রায় প্রাণে বেঁচে যান চাহাল। তিনি বলেন, ‘ভাগ্যিস ওই পরিস্থিতিতে কয়েকজন আমাকে দেখে ফেলেন এবং প্রাণে বাঁচান। এরপর বেশ কিছুক্ষণ আমি অচেতন হয়ে ছিলাম। এ ঘটনা কোনও দিন ভুলব না।’

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন