আর্কাইভ থেকে বাংলাদেশ

পুলিশ বিভাগের উদ্যোগে পঞ্চগড়ে গৃহহীন পরিবারকে গৃহ প্রদান

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ। প্রধানমন্ত্রীর এ আহ্বানে সারা দিয়ে পুলিশ বাহিনী তাদের নিজস্ব অর্থে সারা দেশের প্রতিটি থানায় গৃহহীনদের জন্য একটি করে উন্নত মানের পাকা গৃহ নির্মাণ করা হয়েছে। এই কর্মসূচির অংশ হিসেবে পঞ্চগড় জেলার পাঁচ উপজেলার গৃহহীনদের জন্য ৫ টি পাকা গৃহ নির্মাণ করা হয়েছে।

আজ রোববার (১০ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল মাধ্যমে গৃহহীনদের দেয়া পুলিশ বিভাগের এই সকল গৃহের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর উপকার ভোগীদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করা হবে। এছাড়াও দেশের প্রতিটি থানায় নারী ও শিশুদের পরামর্শ প্রদানে একটি হেল্প ডেক্স ( আশ্রয় হোম) চালু করা হয়েছে। এই হেল্প ডেক্স এ একজন নারী উপ পরিদর্শক (এসআই) নিয়োগ দেওয়া হয়েছে। এলাকার নির্যাতনের শিকার নারী-শিশু এবং যে কোন নারী ও শিশু কে আইনী সহায়তা ও পরামর্শ এই হেল্প ডেক্স থেকে প্রদান করা হচ্ছে। এই হেল্প ডেক্স সেন্টার কেন্দ্রে পরামর্শ নিতে আসা ওই সব নারী ও শিশুদের সার্বিক সহায়তার পাশাপাশি সার্বক্ষণিক নজরে রাখা হবে বলে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সাঈদ চৌধুরী জানিয়েছেন। 

এ সম্পর্কিত আরও পড়ুন