আর্কাইভ থেকে বাংলাদেশ

যৌন হেনস্থার শিকার আয়েশা টাকিয়া

গোয়া সফর শেষে ফেরার পথে বিমানবন্দরে হেনস্থার স্বীকার হয়েছেন বলিউড অভিনেত্রী আয়েশা টাকিয়া। শুধু তাই নয় বিমানবন্দরে কর্তব্যরত নিরাপত্তা রক্ষীরা তাকে স্পর্শ করেছে এমন অভিযোগ করেছেন আয়েশার স্বামী ফারহান আজমি। 

ফারহানি আজমি তার টুইটারে লিখেছেন, সপরিবারে মুম্বইয়ের ফ্লাইট ধরার সময় আয়শাকে জোর করে লাইনচ্যুত করেছেন গোয়া বিমানবন্দরে কর্তব্যরত এক পুলিশ অফিসার।

তিনি জানান, দুই নিরাপত্তা কর্মী তাদের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন। ছবি সহ টুইটারে গোটা ঘটনার বিবৃতি দিয়েছেন ফারহান। 

ফারহান গোয়া বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, তাকে এবং তার পরিবারকে আলাদা লাইনে দাঁড়াতে বলা হয়েছিল। শুধু তাই নয়, নিরাপত্তা রক্ষীরা আয়েশাকে স্পর্শ করেছিল বলেও অভিযোগ করেন তিনি।

ফারহান এদিন অফিসার আর পি সিং, এ কে যাদব, কমান্ডার রাউত এবং সিনিয়র অফিসার (এসপি ক্যাটাগরি) বাহাদুরের বিরুদ্ধে প্রকাশ্যে অভিযোগ এনে টুইট করতেই চারিদিকে সাড়া পড়ে যায়। একজন পুরুষ পুলিশ অফিসার বলপূর্বক আয়েশাকে এ ভাবে তার পরিবারের থেকে আলাদা করতে পারেন কি না সে নিয়ে প্রশ্ন ওঠে। 

শুধু তাই নয়, ফারহান জানান, বিমানবন্দরে উচ্চস্বরে তার নাম ঘোষণা করে অপমান করা হয়। তার পকেটে হাত দিয়ে তল্লাশি চালান নিরাপত্তা রক্ষীরা। যার পরই ক্রোধে ফেটে পড়েন তিনি।

তার টুইটের প্রতিক্রিয়ায় যদিও পরে ক্ষমা চেয়ে নেয় গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষ। জানানো হয়, "ভ্রমণের সময় আপনার এবং আপনার পরিবারের অসুবিধার জন্য আমরা দুঃখিত। অনুগ্রহ করে নিশ্চিত থাকুন এ বিষয়টি যথাযথভাবে খতিয়ে দেখা হবে।"

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন