আর্কাইভ থেকে বাংলাদেশ

ইমরান হেরে যাওয়ায় যা বললেন মরিয়ম নওয়াজ

শনিবার সারাদিন জাতীয় পরিষদের অধিবেশন তিন-চার দফা মুলতুবি হবার পর পাকিস্তানে মধ্যরাতের পর অনাস্থা ভোট অনুষ্ঠিত হয়। ভোটে হেরে যান ইমরান খান। হারান প্রধানমন্ত্রীর পদ।

জাতীয় পরিষদের ৩৪২জন সদস্যের মধ্যে ১৭৪ জন সদস্য ইমরান খানের প্রতি অনাস্থা প্রকাশ করে ভোট দেন। পাকিস্তানের ইতিহাসে এই প্রথম একজন প্রধানমন্ত্রীকে অনাস্থা ভোটে পরাজিত হয়ে ক্ষমতা ছাড়তে হল।

ইমরান খানের এ হেরে যাওয়াতে খুশি হয়েছেন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ শরীফ।

আজ রোববার (১০ এপ্রিল) এক বিবৃতিতে মরিয়ম নওয়াজ স্বস্তি প্রকাশ করে বলেন, পাকিস্তানের খারাপ সময় শেষ। তিনি বলেন, আমার প্রিয় পাকিস্তানের দুঃস্বপ্নের সময় শেষ। এখন সময় ঘুরে দাঁড়ানোর এবং সব কিছু ঠিক করার।

তিনি আরও বলেন, পাকিস্তানের ইতিহাসের কালো অধ্যায়ের সমাপ্তি ঘটেছে। আমরা সর্বশক্তিমান আল্লাহর কাছে মাথা নত করি এবং তার নির্দেশনা মেনে চলি ও সাফল্যের জন্য প্রার্থনা করি। এই লোকটি (ইমরান খান) আমাদের স্বদেশের ক্ষতি সাধনের চেষ্টা করেছিল।

১৯৪৭ সালের ১৪ আগস্ট স্বাধীনতা পায় পাকিস্তান। ব্রিটিশ সরকার সেই বছর ভারত ও পাকিস্তান নামের দুটি রাষ্ট্রকে স্বাধীনতা দেয়। চলতি বছরের আগস্টে পাকিস্তানের ৭৫ বছর হবে। এসময়ে পথ চলায় দেশটি কোন প্রধানমন্ত্রীই তাদের ৫ বছরের মেয়া শেষ করতে পারলেন না।

সামরিক অভ্যুত্থান কিংবা বিরোধীদের অনাস্থার মুখে ক্ষমতা ছাড়তে হয়েছে দেশটির প্রধানমন্ত্রীদের। 

এ সম্পর্কিত আরও পড়ুন