আর্কাইভ থেকে বিএনপি

আওয়ামী লীগের নির্বাচনী মহড়া কাজে আসবে না : ব্যারিস্টার মাহবুব

নির্বাচন এলেই আওয়ামী লীগ ষড়যন্ত্র করে। এটা কোনো রাজনীতি হলো, যারা নির্বাচন করবে তারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যায়। তাদের ষড়যন্ত্রটা ভোট কারচুপি করা, ভোট লুটপাট করা। তাদের এই নির্বাচনী মহড়া কোনো কাজে আসবে না। বললেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

আজ রোববার (২৬ নভেম্বর) সুপ্রিম কোর্টের এনেক্স ভবনের সামনে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার খোকন বলেন, ২০১৪ ও ২০১৮ সালে যা করেছিল আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে। এবারও তারা এক ষড়যন্ত্র শুরু করেছে। আমি বলব, এবার কিন্তু তারা ভুল করছে। রাজনৈতিক কৌশলে আওয়ামী লীগ ভুল করছে।

তিনি বলেন, আগের মতো ভোটবিহীন নির্বাচনের ষড়যন্ত্রের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু এবার আর আগের মতো পরিবেশ নেই। সমগ্র দেশবাসী একটা দাবিতে আন্দোলন করছে সেটা হলো নাগরিকদের ভোটাধিকার নিশ্চিত করা। পর্যন্ত তত্ত্বাবধায়ক সরকার না আসে সে পর্যন্ত  আন্দোলন চালিয়ে যাবে বিএনপি।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, এখন আইন মন্ত্রণালয় নিম্ন আদালত নিয়ন্ত্রণ করছে এটা তো খারাপের দিকে যাচ্ছে। কারণ দীর্ঘদিন থেকে তো মামলাগুলো পড়ে ছিল। নির্বাচনের তফসিল আসার সাথে সাথে যে সাজা দিচ্ছে। বিএনপির সম্ভাব্য প্রার্থী বা সাবেক এমপিকে সাজা দিচ্ছে। সরকার মনে করছে সাজা দিলেই মনে হয় আন্দোলন থেমে যাবে। আর কত সাজা দেবেন। কোটি কোটি মানুষকে তো সাজা দিতে পারবেন না।

এ সম্পর্কিত আরও পড়ুন