আর্কাইভ থেকে বাংলাদেশ

সিলেটে গরুর মাংস বিক্রি শুরু

চারদিন পর ধর্মঘট প্রত্যাহার করেছে সিলেট মহানগর মাংস ব্যবসায়ীরা। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মেয়র আরিফুল হক চৌধুরী আশ্বাসে মাংসের দোকান খোলার সিদ্ধান্ত নেন তারা।

আজ সোমবার (১১ এপ্রিল) থেকে সিলেটে মাংসের দোকান খোলার ঘোষণা দিয়েছেন বলে নিশ্চিত করেন সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক।

তিনি জানান, অন্যান্য জেলার সঙ্গে দামের সামঞ্জস্য করে দিতে সিসিক মেয়রের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আজ থেকে মাংসের দোকান খোলা রাখা হচ্ছে। তবে মূল্য নির্ধারণ না হওয়ার আগ পর্যন্ত ক্ষতি হলেও ৬০০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করা হবে।

তিনি আরও বলেন, মঙ্গলবার মাংস ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে বসে দাম নির্ধারণ করে দেবেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, রমজানে মানবিক দিক বিবেচনায় নিয়ে মাংস ব্যবসায়ীদের দাবির বিষয়ে বৈঠকে বসবেন মেয়র মহোদয়। অন্যান্য জেলার সঙ্গে সঙ্গতি রেখে মাংসের দাম নির্ধারণ করে দেয়া হতে পারে। তবে মেয়রের আশ্বাসের পরিপ্রেক্ষিতে তারা সোমবার থেকে ব্যবসা প্রতিষ্ঠান খুলছেন।

প্রসঙ্গত, গরু ও খাসির মাংসের দাম অন্যান্য সিটি কর্পোরেশনের সঙ্গে সামঞ্জস্য রেখে নির্ধারণের দাবিতে বৃহস্পতিবার (০৭ এপ্রিল) থেকে অনিদিষ্টকালের জন্য গরু এবং খাসির মাংস বিক্রি বন্ধ ঘোষণা ও অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়। বুধবার রাত ১টার দিকে এক জরুরি বৈঠকে এ ঘোষণা দেন মাংস ব্যবসায়ী সমিতির নেতারা।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন