আর্কাইভ থেকে ক্রিকেট

অবিশ্বাস্য কামব্যাকে বসুন্ধরার জয়

কিংস অ্যারেনাকে এই জন্যই বুঝি বলা হয় বাংলাদেশ ফুটবলের দুর্গ। সেই দুর্গে বসুন্ধরা কিংস কিংবা বাংলাদেশ জাতীয় ফুটবল দল এখনো কোনো ম্যাচ হারেনি।  এএফসি কাপে মালদ্বীপের ক্লাব মাজিয়া স্পোর্টসের বিপক্ষে ম্যাচে ৭৯ মিনিটেও ১-০ গোলে পিছিয়ে ছিল বসুন্ধরা কিংস। তবে এরপই দলটি লিখে ফেললো অবিশ্বাস্য এক কামব্যাকের গল্প। ৮০ মিনিটে গফুরভের গোলে সমতায় ফেরার পর ব্রাজিলিয়ান ফুটবলার মিগুয়েল ফেরেইরার দারুণ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা।

সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় কিংস অ্যারেনায় ম্যাচের ১০ মিনিটেই রিগান ওবেং গোল করলে পিছিয়ে পড়ে কিংস।  এরপর খেলা চলে যায় ম্যাচের শেষ ১০ মিনিটের ঘরে। ঠিক সেই সময় বাংলাদেশের ক্লাবটি দেখে সফলতা।

৮০ মিনিটে বাংলাদেশের ওয়ান্ডার বয় শেখ মোরসালিন বাম প্রান্ত থেকে করা ক্রসে হেড করে বল জালে পাঠান গফুরভ।  সমতা আসার পর ৮৮ মিনিটে ডি-বক্সের কয়েক গজ সামনে থেকে বুদ্ধিদীপ্ত চীপে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান মিগুয়েলে। তাতে পুরো কিংস অ্যারেনা মাতে উল্লাসে। এরপর আর কোনো গোল না হলেও পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

পাঁচ ম্যাচ শেষে পূর্ণ দশ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকলো তারা। এছাড়া এএফসি কাপে তিন হোম ম্যাচেই পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহ করল কিংস। আগামী ১১ ডিসেম্বর ভারতে গিয়ে উড়িষা এফসিকে হারাতে পারলে আবার এশিয়ান অঞ্চলের আঞ্চলিক সেমিফাইনাল খেলার সুযোগ মিলবে বাংলাদেশের কোনো ক্লাবের।

এ সম্পর্কিত আরও পড়ুন