আর্কাইভ থেকে বাংলাদেশ

কলকাতার চ্যালেঞ্জের বিপরিতে হায়দরাবাদের চাপ

ভালো শুরু করেও গত ম্যাচে ছন্দপতন হয়েছে কলকাতা নাইট রাইডার্সের। চলতি টুর্নামেন্টের শুরু থেকে যেই ম্যাচটা খেলেছিলো, দিল্লির বিপক্ষে তার উল্টোটা হয়েছে। অন্যদিকে, সানরাইজার্স হায়দরাবাদ খারাপ শুরু করেও ঘুরে দাঁড়িয়েছে পরপর দুটো ম্যাচ জিতে। নতুন বছরের প্রথম দিনে মুখোমুখি হচ্ছে লকাতা-হায়দরাবাদ। মুম্বইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।

এবার আইপিএলে মাত্র একজন স্পিনার নিয়ে নামছে সানরাইজার্স। ওয়াশিংটন সুন্দরের উপর ভরসা রাখছে তারা স্পিন বিভাগে। চার পেসারের সঙ্গে তিনি খেলছেন। বোলিংয়ের পাশাপাশি ৭ নম্বর ব্যাটিংয়েও তিনি ছাপ রাখছেন। দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে দাঁড়িয়েছেন তিনি। কিন্তু তার চোট একটা বড় ধাক্কা। রাইডার্সের বিপক্ষে ম্যাচে তার না নামার সম্ভবনা বেশি। দলে শ্রেয়স গোপাল ও জগদীশ সুচিত থাকলেও সাত নম্বরে কতটা ভালো ব্যাট করতে পারবেন তা নিয়ে প্রশ্ন থাকছে। এই ম্যাচে পঞ্চম বোলার হিসেবে এইডেন মারক্রামকে বসিয়ে আব্দুল সামাদকে সুযোগ দিতে পারেন কেন উইলিয়ামসন।

অন্যদিকে গত ম্যাচ হারার পর সবকিছু স্বাভাবিক করতে কলকাতার সময় লাগবে। প্রথম চারটের মধ্যে তিনটে ম্যাচ জিতেছিলো দাপটের সঙ্গে। কিন্তু পঞ্চম ম্যাচে সেই দাপট চলে গেছে। সেখানে দলের বোলিংটা চিন্তার ছিলো। প্যাট কামিন্স অতিরিক্ত রান দিয়েছেন। ব্যাট হাতেও তিনি রান পাননি। বরুন চক্রবর্তীর খারাপ ফর্ম অব্যাহত। তাঁর বোলিংয়ে আর কোনও রহস্য নেই যেটা আগে ছিল। সহজেই তাঁকে পড়ে ফেলছেন বিপক্ষ। উমেশ যাদব ও সুনীল নারিন লড়াই দিলেও পর্যাপ্ত সমর্থন পাচ্ছেন না বাকি বোলারদের থেকে।

ব্যাটিং বিভাগে নীতিশ রানা, অজিঙ্কা রাহানে পুরোপুরি ব্যর্থ। তাও তাদের উপর ভরসা রেখে যাচ্ছেন শ্রেয়স। যেখানে হাতে একাধিক বিকল্প আছে। সেক্ষেত্রে অফ ফর্মের ব্যাটারদের বসায় কি না সেটা দেখার। কারণ বিপক্ষের স্পিন আক্রমণ মোটেই ভালো নয়, সেটাই কাজে লাগাতে হবে কলকাতাকে। পাশাপাশি নতুন বলে ভুবনেশ্বর কুমারের স্পেল সামলাতে হবে ওপেনারদের।

সানরাইজার্স হায়দরাবাদ : 
অভিষেক শর্মা, কেন উইলিয়ামসন, রাহুল ত্রিপাঠি, এইডেন মারক্রাম, নিকোলাস পুরান, শশাঙ্ক সিং, আব্দুল সামাদ, ভুবনেশ্বর কুমার, মার্কো জেনসন, উমরান মালিক, টি নটরাজন। 

কলকাতা নাইট রাইডার্স : 
ভেঙ্কটেশ আইয়ার, অ্যারন ফিঞ্চ, শ্রেয়স আইয়ার, নীতিশ রানা, আন্দ্রে রাসেল, স্যাম বিলিংস, রিঙ্কু সিং, প্যাট কামিন্স, সুনীল নারিন, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী। 

হাসিব মোহাম্মদ 

এ সম্পর্কিত আরও পড়ুন