আর্কাইভ থেকে বাংলাদেশ

স্কুল ক্রিকেটে তরুণদের ঝলক

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন খোরশেদুল আলম নিশাদ। ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের এ ব্যাটসম্যান খেলেন ২১০ রানের অপরাজিত ইনিংস। যেখানে ২৫টি চার ও ৮টি ছক্কা হাঁকান তিনি। 

ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের বিপক্ষে ১৭১ বলে ২১০ রান করেন নিশাদ। ২৫ চার আর ৮ ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। চলমান স্কুল ক্রিকেটের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি এটি। প্রথম এ কীর্তি (২০৩) গড়েন নেত্রকোনা মধুমাছি উচ্চ বিদ্যালয়ের আদনান।

নিশাদের অতি মানবীয় ইনিংসে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকো হারিয়ে স্কোর বোর্ডে ৩৬৮ রান জমা করে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়। জবাবে ১৫৭ রানে অলআউট হয় ব্রাহ্মণবাড়িয়া রেসিডেন্সিয়াল স্কুল। ২১১ রানের বিশাল জয়ের ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন নিশাদ।

এদিকে পুটয়াখালী টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের আব্দুল্লাহ আল বাপ্পি ৩৬ রানে ৬ উইকেট নিয়েছেন পটুয়াখালী কলেজিয়ট স্কুলের বিপক্ষে। তার বিধ্বংসী বোলিংয়ে অলআউট হওয়ার আগে ২২০ রান করে কলেজিয়েট স্কুল। ৩৪ ওভারে ৯ উইকেট প্রয়োজনীয় ২২১ রান তুলে নেয় টেকনিক্যাল ট্রেনিং সেন্টার।

ফরিদপুরে সিয়ামের আঁটসাঁট বোলিংয়ে ৮৫ রানে অলআউট হয়ে যায় আজিজুল উলুম দাখিল মাদ্রাসা। সিয়াম ২৯ রান দিয়ে একাই নেন ৬ উইকেট। জবাবে ২০.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৫ উইকেটের জয় নিশ্চিত করে কমরপুর আব্দুল আজিজ ইন্সটিটিউশন।

৮৫ বলে সাগরের ১০০ রানের কল্যাণে মেহেরপুর টেকনিক্যাল স্কুল ২৪০ রান করে। জোরপুকুর স্কুলকে ১২৬ রানে অলআউট করে দলটি। ১১৪ রানের বিশাল জয়ে ম্যাচের সেরা খেলোয়াড় সেঞ্চুরিয়ান সাগর।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন