আর্কাইভ থেকে বিএনপি

৭ জানুয়ারি হচ্ছে ভাগাভাগির নির্বাচন: রিজভী

এটি আসলে ভাগাভাগির নির্বাচন। বিভিন্ন রাজনৈতিক দল থেকে ভাগিয়ে নিয়ে আসা হচ্ছে। বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আজ-কালের মধ্যে ১৪ দলের আসন ভাগাভাগি চূড়ান্ত করা হবে-এর প্রেক্ষিতেই এ কথা বলেন বিএনপির এই নেতা।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) এক ভার্চ্যুয়াল ব্রিফিংয়ে এ মন্তব্য করেন রিজভী।

রিজভী বলেন, তথাকথিত জোটের যাঁরা একটু মনঃক্ষুণ্ন হচ্ছেন,তাদের হালুয়া-রুটির কিছু অংশ দিয়ে নির্বাচনের ঘোষণা দেবে। যার ফলাফল ৭ জানুয়ারি ঘোষিত হবে। এখানে জনসাধারণের ইচ্ছা কোনো বিষয় নয়।

আন্দোলন প্রসঙ্গে বলেন, বিএনপি জনগণের শক্তির ওপর বিশ্বাস করে আন্দোলন চালাচ্ছে। আমরা সাময়িকভাবে নির্যাতিত কিন্তু একদিন এগুলো প্রতিঘাত হিসেবে ঘুরে দাঁড়াবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ১৫ বছর ধরে তৈরি করা হয়েছে গণতন্ত্রকামী ও বিরোধী প্রতিপক্ষকে নির্মূল করার জন্য। তারাই ক্ষমতায় থাকার নিশ্চয়তা দিতে পারছে। জনগণকে দরকার নেই। এই পরিস্থিতি চলতে পারে না।

সরকার পরিকল্পিতভাবে পোশাকশিল্পকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে অভিযোগ করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, পোশাকশিল্পের ওপর নিষেধাজ্ঞা এলে অনেক মানুষ বেকার হবে। কিন্তু সরকার তা ভাবছে না। একটি দেশপ্রেমী সরকার হলে সবকিছু বিবেচনা করত।

এ সম্পর্কিত আরও পড়ুন