আর্কাইভ থেকে দেশজুড়ে

পঞ্চগড়ে জমি নিয়ে বিরোধে একজনের মৃত্যু, আহত ২

পঞ্চগড়ে পৃথক দুইটি এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে ছোট ভাইয়ের হাতে ইয়াকুব আলী নামে একজনের মৃত্যু এবং ছুরিকাঘাতে শাহিন ও মৃনাল নামে দু’জন আহত হয়েছেন।

 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সদর উপজেলার সাহেবীজোত ডাঙ্গাপাড়া ও দেবীগঞ্জ পৌরসভার দ্বোসীমানা এলাকায় ঘটনা দু’টি ঘটে।

 

নিহত ইয়াকুব আলী সাত মেড়া ইউনিয়নের সাহেবীজোত ডাঙ্গাপাড়া এলাকার আফসার আলীর ছেলে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, কিছুদিন ধরে জমি নিয়ে বৈপিত্রেয় বড় ভাই ইয়াকুব আলীর (৮৩) সঙ্গে ছোট ভাই আব্দুল মমিনের বিরোধ চলছিল। এ নিয়ে আজ সকালে আবারও বিরোধ বাধলে ছোট ভাই আব্দুল মমিনের কিল-ঘুষিতে বড় ভাই ইয়াকুব আলী ঘটনাস্থলে মারা যান। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠায়। তবে ঘটনার পর থেকে নিহতের পরিবারের সবাই পলাতক রয়েছেন।

পুলিশ জানায়, রাস্তা নিয়ে দুই ভাইয়ের বিরোধে ছোট ভাইয়ের কিল-ঘুষিতে বড়ভাই ইয়াকুব আলী মারা গেছেন বলে আমরা অভিযোগ পেয়েছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে প্রেরণ করেছি। তবে ইয়াকুব আলী অসুস্থ ছিলেন, তার হাতে ক্যানুলা ও ক্যাথেটার লাগানো ছিল। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলারে প্রক্রিয়া চলছে।

অপরদিকে পৃথক ঘটনায় দেবীগঞ্জ উপজেলার পৌর এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে ছুরিকাঘাতে শাহিন (২০) ও মৃনাল (১৮) নামে দুজন আহত হয়েছেন। বর্তমানে তারা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে (রমেক) চিকিৎসাধীন রয়েছেন বলে দেবীগঞ্জ থানা-পুলিশ সূত্রে জানা যায়।

এ সম্পর্কিত আরও পড়ুন