আর্কাইভ থেকে জাতীয়

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি নিয়ে যাত্রীদের ক্ষোভ

আজ শনিবার (২৩ এপ্রিল) থেকে শুরু হয়েছে আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। একই সঙ্গে স্টেশনের কাউন্টার এবং অনলাইন থেকে টিকিট বিক্রি হচ্ছে। তবে অগ্রিম টিকিট বিক্রির প্রথম দিনেই, টিকেট না পাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক টিকিটপ্রত্যাশী।

দুপুর সোয়া ১২টার দিকে বিক্ষুব্ধ টিকিটপ্রত্যাশীরা কমলাপুর স্টেশন মাস্টারের কক্ষে গিয়ে এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন। এ সময় স্টেশন মাস্টারের সঙ্গে তর্কেও জড়ান তারা।

টিকিটপ্রত্যাশীরা জানান, টিকিট পেতে অনেকেই সেহরির পর এসে দাঁড়ান কমলাপুর স্টেশনের কাউন্টারের লাইনে। তবে প্রায় সাত ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেও তাদের অনেকেই টিকিট পাননি।

বিক্ষুব্ধ টিকিটপ্রত্যাশীরা আরও জানান, একটা কাউন্টার থেকে মাত্র ৬০টা টিকিট দেওয়ার পর কীভাবে শেষ হয়ে যায়! এতো টিকেট কোথায় গেলো?

এর আগে শনিবার সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। ঈদযাত্রা শেষে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ১ মে থেকে। কাউন্টারের পাশাপাশি একই সময় অনলাইনেও পাওয়া যাচ্ছে নির্দিষ্ট দিনের কাঙ্ক্ষিত ট্রেনের টিকিট। এই দুই মাধ্যমেই পৃথকভাবে পাওয়া যাবে মোট টিকিটের ৫০ শতাংশ।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন