আর্কাইভ থেকে ক্রিকেট

ভারতকে তাড়িয়ে ফাইনালে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে ভারতকে ৫ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। খেলায় শুরুতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৮৮ রানেই গুটিয়ে যায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট ও ৪৩ বল হাতে রেখে জয় তুলে নেয় টাইগার যুবারা।

শুক্রবার (১৫ ডিসেম্বর) আরব আমিরাতের আইসিসি একাডেমি মাঠে ১৮৯ রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। কোন রান না করেই ফিরে যান জিসান আলম। এরপর তিনে নেমে ভালো শুরুর আভাস দিলেও মাত্র ১৩ রানে ফিরে যান মোহাম্মদ রিজওয়ান। আরিফুলের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন আরেক ওপেনার আশিকুর।

এরপর বাংলাদেশকে টেনে তোলেন আরিফুল ও আহরার। দেখেশুনে খেলে গড়েন ১৩৮ রানের দারুণ জুটি। তবে ম্যাচের একদম শেষ দিকে অতি আক্রমণাত্মক হতে গিয়ে সেঞ্চুরি মিস করেন আরিফুল। নামানের ডেলিভারিতে উড়িয়ে মারতে গিয়ে ৯৪ রানে ফিরতে হয় তাকে।

এরপর শিহাব জেমস দ্রুতই ফিরেছেন। আর হাফ-সেঞ্চুরির আগে আহরারও ফিরেছেন। তবে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছেন রাব্বি এবং পারভেজ।

এর আগে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়ে জয়ে মঞ্চটা গড়ে দিয়েছিলেন মারুফ মৃধা। ৪ উইকেট নিয়ে ভারত অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিংয়ে ধস নামান এই বাঁহাতি পেসার। তাঁর দুর্দান্ত বোলিংয়ে ১৮৮ রানে থামে ভারতের ইনিংস।

এ সম্পর্কিত আরও পড়ুন