আর্কাইভ থেকে বাংলাদেশ

চুরি গেল শিলাজিতের ঝিন্টি

ভারতীয় বাংলা গানে একটি বড় জায়গা দখল করে আছেন শিলাজিত মজুমদার। বড় পর্দায় কাজ নিয়ে ব্যস্ত থাকলেও শিলাজিত গানগুলোও দর্শকদের কাছে বেশ জনপ্রিয়তা পায়। এবার তার ‘ঝিন্টি’ গানটি ব্যবহার হচ্ছে যাত্রাপালায়। তাতে কোনো অসুবিধা নেই কিন্তু কোথাও শিলাজিত  মজুমদারের নাম উল্লেখ করা হয়নি।

এর আগে চুরি হয়েছিল তার ‘এক্স ইক্যুয়াল্টু প্রেম’ গানটি। তাই দিয়ে নতুন সিনেমার নাম ঠিক করে ফেললেন সৃজিত মুখোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় এবং সংবাদমাধ্যমে তা নিয়ে  নানা সমালোচনা। এবার চুরি গেল শিলাজিতের ‘ঝিন্টি’। আসন্ন যাত্রাপালার নাম, ‘ঝিন্টি তুই বৃষ্টি হতে পারতিস এ চুরি হাতেনাতে ধরেছেন শিল্পী।

ভারতীয় এক সংবাদমাধ্যমে শিল্পী বলেন,  আমি যদি সত্যিই ঝিন্টিকে চিনতাম তা হলে কি এভাবে চুরি হতে দিতাম? তাহলে কি শেষে যাত্রাপালায় জায়গা করে নিল ‘ঝিন্টি? উত্তর দিতে গিয়ে হেসে ফেলেছেন ‘জল ফড়িং এর গায়ক।

তিনি বলেন, এখন আর রাগ করি না। একটু অন্য রকম করে ভাবি। আমার সৃষ্টি নতুন প্রজন্মের কাছেও গ্রহণীয়। আমিই প্রথম প্রেমিকাকে তুই বলে ডাকতে শিখিয়েছিলাম। ‘জল ফড়িং’ গানে সেই ধারা এগিয়ে নিয়ে গেলেন অনুপম রায়। আমি নয় গুরুত্ব পাচ্ছে আমার সৃষ্টি।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন