আর্কাইভ থেকে জাতীয়

গাজায় শান্তি প্রতিষ্ঠায় ওআইসির প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

ওআইসির সদস্য দেশগুলোকে গাজায় শান্তি প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশে কাতারের রাষ্ট্রদূত সেরায়া আলী মাহদি সাইদ আল-কাহতানি প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এলে  এ আহ্বান জানান তিনি।

গাজা ইস্যুতে প্রধানমন্ত্রীর আহ্বানের প্রেক্ষিতে কাতারের রাষ্ট্রদূত বলেন, এ বছর তার দেশ ১৮ ডিসেম্বর জাতীয় দিবস উদযাপন করেনি এবং জাতীয় দিবসের উৎসব অনুষ্ঠানের বাজেট ৫০ মিলিয়ন মার্কিন ডলার গাজার জনগণের জন্য পাঠিয়েছে।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন,বাংলাদেশ ফিলিস্তিনিদের জন্য শুকনো খাবার ও কাপড়সহ ত্রাণ সামগ্রীও পাঠিয়েছে। এমনকী বাংলাদেশ থেকে এমবিবিএস পাস করা ফিলিস্তিনি চিকিৎসকবৃন্দ এখন ফিলিস্তিনের হাসপাতালে কাজ করছেন।

কাতারের রাষ্ট্রদূত আরও বলেন,কাতারভিত্তিক আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক গাজা ইস্যুতে সংবাদ প্রচার করছে বলে বিশ্ব গাজার পরিস্থিতি সম্পর্কে জানতে পারছে।

বৈঠকে কাতারের রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর কাছে আগামী বছরের ৪ থেকে ৬ মার্চ কাতারে অনুষ্ঠিত অষ্টম দোহা ইন্টারন্যাশনাল মেরিটাইম ডিফেন্স এক্সিবিশন অ্যান্ড কনফারেন্সে (ডিআইএমডিইএক্স) যোগদানের জন্য আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।

আমন্ত্রণ পত্র গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন,  আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে জয়ী হলে প্রদর্শনীতে যোগ দেবেন। এসময় কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি ২০২৪ সালে বাংলাদেশ সফর করবেন বলেও তিনি প্রত্যাশা করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন