আর্কাইভ থেকে বিএনপি

বিএনপির ‘অসহযোগ’ আন্দোলন শুরুর ঘোষণা

আজ থেকে সরকারকে সব ধরনের অসহযোগিতার বিকল্প নেই। একজন রাজনৈতিক কর্মীকেও হয়রানি করা হলে দলীয় পরিচয়ের ঊর্ধে উঠে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলুন। ঐক্যবদ্ধভাবে অসহযোগিতা অব্যাহত রাখলে গ্রেপ্তারের সাহস পাবে না। আজ থেকে ফ্যাসিস্ট সরকারকে সবধরনের অসহযোগিতার বিকল্প নেই। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (২০ ডিসেম্বর) এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এ ঘোষণা দেন তিনি।

রিজভী বলেন, আজ থেকে সর্বাত্মক আন্দোলন শুরু। পতন না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে। জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে সরকারকে অসহযোগিতা করতে প্রশাসনসহ সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন

তিনি বলেন, বাংলাদেশকে একটি রাষ্ট্রের ‘স্যাটেলাইট স্টেট’ করার চক্রান্ত করা হচ্ছে। গণতন্ত্রের পাশাপাশি চলমান এই আন্দোলন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার আন্দোলন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, আগামী ৭ জানুয়ারির ‘ডামি নির্বাচন’ বর্জন করুন। ৭ জানুয়ারির নির্বাচনে ভোট গ্রহণে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীগণ দায়িত্ব পালনে বিরত থাকুন। ব্যাংকে টাকা জমা রাখা নিরাপদ কিনা, সেটা ভাবুন। মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্ত লক্ষ লক্ষ রাজনৈতিক নেতাকর্মীরা আজ থেকে আদালতে মামলায় হাজিরা দেয়া থেকে বিরত থাকুন।

এ সম্পর্কিত আরও পড়ুন