আর্কাইভ থেকে দেশজুড়ে

‘লন্ডনে একজন বসে হুকুম দেয়, আর চ্যালারা আ’গুন দেয়’

যারা নির্বাচন করবে না, তো করবে না। কিন্তু আগুন দিয়ে মানুষ কেন পোড়াবে? এটা সন্ত্রাসী-জঙ্গিবাদী কাজ। এটাই করে যাচ্ছে বিএনপি-জামায়াত জোট। এটা কোন ধরণের আন্দোলন? লন্ডন থেকে হুকুম আসে, আর তার চ্যালারা (অনুসারী) এখানে আগুন দেয়। বাংলাদেশে এমন দুর্বৃত্তপনা কেউ মেনে নেবে না। বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২০ ডিসেম্বর) নির্বাচনী প্রচরণায় সিলেটে গেছেন শেখ হাসিনা। সেখানে হযরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত শেষে তিনি এ সাংবাদিকদের এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, এদেশের মানুষ নির্বাচন চায়। ভোট দিতে চায়। ভোটের জন্য আমরা সবকিছু উন্মুক্ত করে দিয়েছি। আমাদের দলকেও উন্মুক্ত করে দিয়েছি। সবাই কাজ করবে, সবাই দাঁড়াবে। জনগণ যাকে ভোট দিয়ে বেঁছে নিবে সেটাই।

কিন্তু সেখানে আমরা কি দেখলাম? রেলে আগুন দিল, মা সন্তানকে বুকে চেপে ধরে মারা গেল। কী করে এভাবে মানুষ হত্যা করে? মানুষের ওপর হামলা, প্রধান বিচারপতির বাড়িতে হামলা, সাংবাদিকদের ওপর হামলা। এটা কেন?

শেখ হাসিনা বলেন, যারা অগ্নিসন্ত্রাস করছে, তাদের ক্ষমা নেই। এমন অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবেই। বিএনপি’র মূল লক্ষ্য নির্বাচন বানচাল করা। সাধারণ মানুষ তাদের হরতালে সাড়া দিচ্ছে না।

দুখী মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু, একথা উল্লেখ করে সরকারপ্রধান বলেন, বাবার সেই স্বপ্ন পূরণের লক্ষ্যেই এগিয়ে চলছেন তিনি।

আসছে নির্বাচনে জনগণ যদি ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনে, তবে আরও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও পড়ুন