আর্কাইভ থেকে জাতীয়

ডিবি পরিচয়ে অপহরণ, দুই এসআই গ্রেপ্তার

ঢাকার শেরে বাংলা নগর কৃষি বিশ্ববিদ্যালয় এলাকা থেকে গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিচয় দিয়ে এক যুবককে অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে শাহ আলী থানার দুই উপ-পরিদর্শককে (এসআই) গ্রেপ্তার করেছে শেরে বাংলা নগর থানা।

গ্রেপ্তারকৃতরা হলো, শাহ আলী থানার দুই এসআই তুহিন কাজী ও মশিউর রহমান তাপস। তাদের বিরুদ্ধে নগদ ও ব্যাংক মিলিয়ে ৯ লাখেরও বেশি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গেলো ৯ ডিসেম্বর সন্ধ্যায় বাসায় যাওয়ার সময়ে ভুক্তভোগীর রিকশার গতিরোধ করে তিনজন। তারা নিজেদের ডিবি পরিচয় দিয়ে তাকে হাতকড়া পরিয়ে একটি নীল রঙের প্রাইভেটকারে তুলে নেয়। এই সময়ে পকেটে থাকা ১৬ হাজার টাকা দামের মোবাইল, ১ লাখ ৭০ টাকা নিয়ে নেয়। এরপর তাকে গাড়িতে তুলে কালো কাপড় দিয়ে চোখ ও মুখ বেঁধে ফেলে। এরপর ভুক্তভোগীকে অজ্ঞাত স্থানে নিয়ে একটি কক্ষে আটকে রাখে অপহরণকারীরা। পরে তার কাছ থেকে এটিএম কার্ডের পিন নিয়ে পৃথক পৃথক লেনদেনে ৭ লাখ ৩৩ হাজার ৩০ টাকা ট্রান্সফার করে অভিযুক্তরা। সব মিলিয়ে ভুক্তভোগীর কাছ থেকে ৯ লাখ ১৯ হাজার ২৯ টাকা হাতিয়ে নেয় তারা।

এই ঘটনায় ১৪ ডিসেম্বর দুপুরে ভুক্তভোগী বাদী হয়ে শেরে বাংলা নগর থানায় অজ্ঞাত তিন আসামির বিরুদ্ধে মামলা করেন। মামলায় আরও অভিযোগ করা হয়, টাকা হাতিয়ে নেয়ার পর অপহরণকারীরা একটি সাদা কাগজে তার স্বাক্ষর নেয়।

থানা সূত্রে জানা গেছে, তদন্তে নেমে দুই পুলিশ কর্মকর্তাকে শনাক্ত করেন তদন্তকারী কর্মকর্তা। এরপর বিষয়টি শাহ আলী থানার ওসিকে জানালে তিনি অভিযুক্তদের শেরে বাংলা নগর থানা পুলিশের হাতে তুলে দেন। এরপর তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আদালত তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে। বর্তমানে রিমান্ডে রয়েছেন আসামিরা।

এ সম্পর্কিত আরও পড়ুন