আর্কাইভ থেকে বাংলাদেশ

ডে কেয়ারে অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ

রাজধানীর আজিমপুরে মধ্যবিত্ত ডে কেয়ার সেন্টারে কর্তৃপক্ষের অবহেলায় এক শিশু মৃত্যুর অভিযোগ করেছে শিশুটির বাবা মা। ২ বছর ৩ মাস বয়সী শিশুটির নাম আল আরাবিয়া। শিশুটির মা ইসমাত আরা সিনিয়র স্টাফ নার্স, আর বাবা প্রজেক্ট ইঞ্জিনিয়ার। মায়ের অভিযোগ ডে কেয়ারের বালতিতে পরে শিশুটি মারা গিয়েছে।

গেলো বুধবার (২০ ডিসেম্বর) ঢাকা মেডিকেল কলেজ  (ঢামেক) হাসপাতালে বসে শিশুটির মৃত্যুর অভিযোগ করেন তার মা। লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার হেলাল উদ্দিন বলেন শিশুটির পরিবারের অভিযোগ শুনে পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এছাড়াও ময়নাতদন্তের পর বিষয়টি মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

শিশুটির মা ইসরাত জানান, গেলো বুধবার  সকালেও তাদের দুই সন্তানকে সুস্থ অবস্থায় ডে-কেয়ার রেখে কর্মস্থলে যান। দুপুরে ডে- কেয়ার থেকে ফোনে জানানো হয়,তাদের ছোট সন্তান অসুস্থ হয়ে পড়েছে। তাকে হাসপাতালে নেওয়া হচ্ছে। দ্রুত সেখানে যাওয়া উদ্দেশ্যে বের হয়ে তিনি দেখতে পান  তারা আজিমপুর মেটারনিটি থেকে বের হয়ে ঢামেক হাসপাতালে নিয়ে যাচ্ছে। পরে  ডে কেয়ারের গাড়িতেই ইসরাত ঢামেকে যান। কর্তব্যরত চিকিতকরা শিশুটিকে মৃত ঘোষণা করলে ডে কেয়ারের লোকেরা হাসপাতাল থেকে  কেটে পড়েন।

শিশুর মৃত্যুর খবরে আজিমপুর মধ্যবিত্ত ডে কেয়ার সেন্টারের ডে কেয়ার অফিসার রেজিনা ওয়ালি বাচ্চাটির মৃত্যুর খবর নিশ্চিত করেন। কীভাবে শিশুটির মৃত্যু হল  এ প্রসঙ্গে তিনি বলেন,আমার এখানে ডিডি স্যার,সচিব স্যাররা আছেন। তারা বিষয়টি দেখছেন।

উল্লেখ্য, সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীনে ঢাকা শহরে ছয়টি মধ্যবিত্ত ও আটটি নিম্নবিত্ত ডে-কেয়ার সেন্টার পরিচালিত হয়। এর মধ্যে একটি আজিমপুর মধ্যবিত্ত ডে কেয়ার।

এ সম্পর্কিত আরও পড়ুন