আর্কাইভ থেকে রাজনীতি

পুলিশি বাধায় পণ্ড ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

নতুন শিক্ষা কারিকুলাম বদল ও একতরফা  সংসদ নির্বাচন বাতিলের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। তবে পুলিশের বাধায় বিক্ষোভ মিছিল পণ্ড হয়ে যায়।

শুক্রবার (২২ ডিসেম্বর) বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট থেকে নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় বিক্ষোভ মিছিল স্থগিত করে কর্মসূচি শেষ করেন ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, ধোকাবাজির নির্বাচনে দেশপ্রেমিক ঈমানদার জনতা ভোটদান থেকে বিরত থাকবে। ভোট বর্জনের মাধ্যমে পাতানো নির্বাচন রুখে দিতে হবে। সেই সাথে ইসলামী আন্দোলনের সর্বস্তরের নেতাকর্মীদেরকেও ভোটকেন্দ্রে যাওয়া কিংবা ভোটদান থেকে বিরত থাকতে আহ্বান জানান।

শিক্ষা কারিকুলাম নিয়ে বক্তারা বলেন, নতুন শিক্ষা কারিকুলামের মাধ্যমে সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। নতুন প্রজন্মকে  মেধাশূণ্য করার সকল প্রক্রিয়া সম্পন্ন করেছে। নতুন কারিকুলামে যৌন শিক্ষাসহ এমন বিষয় সংযুক্ত করা হয়েছে। যাতে উঠতি বয়সি ছেলে-মেয়েরা বিপথগামী হয়ে নিশ্চিত ধ্বংসের দিকে ধাবিত হবে।

উল্লেখ্য, শিক্ষা কারিকুলাম নিয়ে দেশের কিছু অংশের আপত্তি থাকলেও নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়নে অনঢ় সরকার। ইতোমধ্যে শিক্ষকদের প্রশিক্ষণ শুরু করেছে সরকার।

এ সম্পর্কিত আরও পড়ুন