আর্কাইভ থেকে বাংলাদেশ

ছেলের জামিন নিতে আসা মাকে দিয়ে শরীর টেপালেন পুলিশ অফিসার

ছেলের জামিনের জন্য পুলিশ অপিসারের কাছে গিয়েছিলেন এক মহিলা। অভিযোগ, তাকে দিয়ে থানার ভেতরেই শরীর টেপান পুলিশের সাব-ইনস্পেক্টর শশিভূষণ সিন্‌হা।

এ ভিডিও নেটমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে এক পুলিশ অফিসার অর্ধনগ্ন হয়ে বসে আছেন। এক মহিলা তার গা টিপছেন। অন্য এক মহিলা উল্টো দিকে একটি চেয়ারে বসে আছেন। সাব-ইনস্পেক্টর শশিভূষণ খালি গায়ে বসে মহিলার ছেলের জামিনের জন্য ফোনে কথা বলে যাচ্ছিলেন আইনজীবীর সঙ্গে। আইনজীবীকে তিনি বলছিলেন, জামিনের জন্য ১০ হাজার টাকা পাঠাব। সঙ্গে দুই মহিলাকে প্রয়োজনীয় তথ্য এবং আধার কার্ড নিয়ে দেখা করতে বলব আপনার সঙ্গে।

শশিভূষণকে আরও বলতে শোনা যায়, মহিলা গরিব, ফলে ছেলের জামিনের জন্য টাকা দেওয়ার ক্ষমতা তার নেই। তাই তিনিই দশ হাজার টাকা দিয়ে দেবেন। ফোনে যখন তিনি কথা বলছিলেন, তখন ওই মহিলাকে দিয়েই তেল মালিশ করিয়ে গা টেপাচ্ছিলেন তিনি। ভিডিওটি প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু হয়ে গেয়েছে।

ভিডিওটি প্রকাশ্যে আসতেই ওই পুলিশ অফিসারকে তড়িঘড়ি সাসেপন্ড করা হয়েছে। ঘটনাটি ভারতে বিহারের সহরসা জেলার নাওহাট্টা থানার।

পুলিশের উপর মহলে সেই ভিডিয়ো পৌঁছতে শশিভূষণকে সাসপেন্ড করা হয়। সহরসার পুলিশ সুপার লিপিকা সিংহ জানিয়েছেন, ভিডিয়োটি নেটমাধ্যমে ভাইরাল হওয়ার পরই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এসডিপিও পদমর্যাদার আধিকারিক এই ঘটনার তদন্ত করবেন। সূত্র আনন্দবাজার।

এ সম্পর্কিত আরও পড়ুন