আর্কাইভ থেকে দেশজুড়ে

প্রতিবন্ধী ও দরিদ্রের মাঝে সহায়ক উপকরণ বিতরণ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে পিপিইপিপি-ইইউ প্রকল্পের আওতায় প্রতিবন্ধী ও হতদরিদ্রের মাঝে সেলাই মেশিন, হুইল চেয়ার, ক্রাচ, লাঠি ও সাদা ছড়ি বিতরণ করা হয়েছে।

রবিবার (২৪ ডিসেম্বর) সকাল ১১ টায় উপজেলা কাশিপুর টিএমএসএস কার্যালয় চত্বরে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই সেলাই মেশিন ও প্রতিবন্ধী সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফুলবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তা জনাব রায়হানুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন।

প্রকল্প সমন্বয়কারী মোঃ আলমগীর আলমের সভাপতিত্বে এসময় জোন প্রধান জাহাঙ্গীর আলম, অঞ্চল প্রধান রমযান আলী, প্রোগ্রাম অফিসার আব্দুল আলীম সরকার সহ শাখা ব্যবস্থাপক ও সহকারী কারিগরি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রথমে আলোচনা সভার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে, শেষে ২৫ টি সেলাই মেশিন, ৪টি হুইল চেয়ার, ১ টি ট্রাই সাইকেল, ২ টি ক্রাচ, ৩ টি লাঠি ও ১টি সাদা ছড়ি বিতরণ করা হয়েছে।

প্রসঙ্গত, পিপিইপিপি-ইইউ প্রকল্প ফুলবাড়ী উপজেলার ফুলবাড়ী সদর ও কাশিপুর ইউনিয়নের প্রায় তিন হাজার অতিদরিদ্র সদস্য নিয়ে জীবিকায়ন, স্বাস্থ্য ও পুষ্টি সেবা, নারীর ক্ষমতায়ন, প্রতিবন্ধিতা ও দুর্যোগ-ঝুঁকি হ্রাসে সক্ষমতা বৃদ্ধিতে কাজ করছে।

 

জিএমএম/

এ সম্পর্কিত আরও পড়ুন