আর্কাইভ থেকে আইন-বিচার

নৌকায় ভোট চাওয়ার পরদিনই গ্রেপ্তার বিএনপি নেতা

বরগুনায় আলোচিত বিএনপি নেতা মতিউর রহমান ওরফে রাজাকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। নৌকার মঞ্চে বক্তব্য দিয়ে আলোচনায় আসে ওই নেতা।

সোমবার (২৫ ডিসেম্বর) বেলা তিনটার দিকে নাশকতা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মতিউর রহমান বদরখালী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। তিনি জেলা বিএনপির (হালিম-নজরুল কমিটির) সদস্য ছিলেন। এ ছাড়া বরগুনা জেলা শ্রমিক দলের বাতিল হওয়া সম্মেলনে সভাপতি পদে প্রার্থী ছিলেন তিনি। গত ইউপি নির্বাচনে তিনি নৌকার প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হন।

গেলো রোববার (২৪ ডিসেম্বর) সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নে বরগুনা-১ (সদর, আমতলী ও তালতলী) আসনের নৌকার প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর নির্বাচনী সভামঞ্চে বক্তব্য দেন মতিউর রহমান।

তিনি ওই মঞ্চে অঙ্গীকার করেন, বদরখালী ইউনিয়ন থেকে সর্বোচ্চ ভোট নৌকায় দেয়া হবে, নয়তো ইউপি চেয়ারম্যান পদ থেকে তিনি অব্যাহতি নেবেন। স্থানীয় লোকজনের ভাষ্য, মামলার হাত থেকে বাঁচতেই নৌকার পক্ষে ভোট চেয়েছিলেন এই বিএনপি নেতা। তবে এই বক্তব্য দেওয়ার পরদিনই তিনি গ্রেপ্তার হলেন।

বরগুনা জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা বশিরুল আলম গণমাধ্যমে বলেন, মতিউর রহমান দীর্ঘদিন থেকে পলাতক। আজ গোপন সংবাদের ভিত্তিতে বদরখালী ইউনিয়নের বাওয়ালকার এলাকায় তার অবস্থান নিশ্চিত হয় পুলিশ। তাৎক্ষণিক ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন