আর্কাইভ থেকে আওয়ামী লীগ

বিএনপিকে সাথে নিয়েই নির্বাচন চেয়েছিল আওয়ামী লীগ: কাদের

আওয়ামী লীগ কখনোই চায়নি বিএনপি নির্বাচনের বাইরে থাকুক। তারা আসলে নির্বাচন আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতো। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পোলিং এজেন্টদের জন্য আয়োজিত প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘শুধু একটি পক্ষই নির্বাচন বর্জন করেছে। তারা শুধু নির্বাচন বর্জন নয় বিদেশ থেকে রিমোট কন্ট্রোলে দেশের গণতন্ত্র ধ্বংসের চেষ্টা করছে। নির্বাচন বানচাল করতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে।’

সংবিধান রক্ষা করতেই নির্বাচন দরকার বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগ সূত্রে জানা যায়, সংসদ নির্বাচনে আওয়ামী লীগ তাদের দলীয় পোলিং এজেন্টদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। আজ ১০টা সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত দুই সেশনে প্রশিক্ষণ দেবে আওয়ামী লীগের পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপ কমিটি। সারাদেশ থেকে দলীয় প্রার্থীর মনোনীত পোলিং এজেন্টদের আজকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। প্রতিটি নৌকার আসন থেকেই পাঁচজন পোলিং এজেন্ট প্রশিক্ষণের জন্য চাওয়া হয়েছিল।

এ সম্পর্কিত আরও পড়ুন